ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

শ্রমিক অসন্তোষ দূর করে অর্থনীতির চাকা সচল করতে হবে: শ্রম ও কর্মসংস্থান সচিব

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
শ্রমিক অসন্তোষ দূর করে অর্থনীতির চাকা সচল করতে হবে: শ্রম ও কর্মসংস্থান সচিব ...

চট্টগ্রাম: শ্রমিকদের অধিকার আদায়ে আইনি সহায়তা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ এইচ এম সফিকুজ্জামান।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ফরিদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়াধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তর এর বিভাগীয় ও জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় সচিব আরও বলেন, শ্রমিকদের অসন্তোষ দূর করে অর্থনীতির চাকা সচল করতে হবে।

সম্প্রতি স্বাক্ষর হওয়া মালিক ও শ্রমিকদের মধ্যে ১৮ দফা বাস্তবায়নে অধিদপ্তরের সকল কর্মকর্তাকে কাজ করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন ১ম শ্রম আদালত চট্টগ্রাম এর চেয়ারম্যান নুরুল ইসলাম, ২য় শ্রম আদালত চট্টগ্রাম এর চেয়ারম্যান ড. জেবুন্নেসা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুজ্জামান, শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মো. গিয়াস উদ্দিন, শ্রম অধিদপ্তরের পরিচালক ও প্রকল্প পরিচালক মো. আবু আশরীফ মাহমুদ, চট্টগ্রাম বিভাগের শ্রম অধিদপ্তর এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তারা।  

সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ফরিদা খানম বলেন, দক্ষ মানবসম্পদ তৈরির মাধ্যমেই আমাদের দেশ উন্নত হবে। এজন্য সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৪
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।