ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪৩১, ২০ অক্টোবর ২০২৪, ১৬ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পটিয়ায় ছাত্র-জনতার মিছিলে গুলিবর্ষণকারী ২ সহোদর গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
পটিয়ায় ছাত্র-জনতার মিছিলে গুলিবর্ষণকারী ২ সহোদর গ্রেপ্তার

চট্টগ্রাম: চট্টগ্রামের পটিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে গুলি ও বিএনপি নেতা ওপর হামলার ঘটনায় দুই সহোদরকে গ্রেপ্তার করেছে পটিয়া থানা পুলিশ।  

শনিবার (১৯ অক্টোবর) রাতে পটিয়া পৌর সদর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আটকরা হলেন- উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মেহেরআটি গ্রামের মৃত নুরুল আবসারের ছেলে মুসলিম জামান সবুজ (৩০) ও তার ছোট ভাই আক্তারুজ্জামান শাকিল (২৪) 

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পটিয়া থানা পুলিশের একটি বিশেষ টিম পৃথক অভিযান চালিয়ে এ দুই সহোদরকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে আক্তারুজ্জামান শাকিল গত ৪ আগষ্ট পটিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিলে আওয়ামী লীগ নেতা লিটন বড়ুয়ার সঙ্গে প্রকাশ্যে এলোপাতাড়ি গুলিবর্ষণ করেন।

তখন ভিডিও ফুটেজে শাকিলকে শনাক্ত করে পুলিশ। তার বড় ভাই মুসলিম জামান সবুজ ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদের নির্বাচনে বিএনপি প্রার্থী এনামুল হক এনামের গাড়ি বহরে হামলা-ভাঙচুর করার অভিযোগের মামলার আসামি। এছাড়া তারা এলাকায় মাদককারবারিসহ নানা অপরাধ কর্মাকাণ্ডের সাথে সম্পৃক্ত। শনিবার রাতে তাদের আটক করে থানা হাজতে রাখা হয়েছে। দুই সহোদরকে গত ৪ আগস্টের পর বৈষম্যবিরোধী ছাত্র-জনতা ও বিএনপি-জামায়াত ইসলামীর দায়ের করা পৃথক তিনটি মামলায় আসামি করা হচ্ছে। আগামী রোববার (২০ অক্টোবর) তাদের পটিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হবে।  

স্থানীয় সূত্রে জানা যায়, সাবেক হুইপ সামশুল হক চৌধুরীর সাবেক এপিএস এজাজের সেকেন্ড ইন কমান্ড মুসলিম জামান সবুজ। তিনি এজাজের ইয়াবা ব্যবসা দেখাশোনা ও সরবরাহ করতেন। তার ছোট ভাই শাকিল আওয়ামী লীগ নেতা লিটন বড়ুয়ার সেকেন্ড ইন কমান্ড। তারা দুই ভাই এলাকার ত্রাসের রাজত্ব কায়েম করতেন। ভয়ে তটস্থ থাকতেন সবাই।  

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জায়েদ মো. নাজমুন নুর বলেন, সবুজ ও শাকিল নামে দুই সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মিছিল গুলি, বিএনপির অফিস, ভাঙচুর ও জামায়াত নেতাকে হত্যাচেষ্টা মামলাসহ তিনটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের আগামী রোববার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে। পরে আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।