ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দুর্নীতির মামলায় বদির বিরুদ্ধে সাক্ষ্য দিলেন দুই ব্যাংক কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
দুর্নীতির মামলায় বদির বিরুদ্ধে সাক্ষ্য দিলেন দুই ব্যাংক কর্মকর্তা ফাইল ছবি

চট্টগ্রাম: আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন দুই ব্যাংক কর্মকর্তা।  

সোমবার (২৮ অক্টোবর) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ কবির উদ্দিন প্রামাণিকের আদালতে দুজনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

সাক্ষ্যদাতারা হলেন, ইসলামী ব্যাংকের টেকনাফ শাখার কর্মকর্তা আবদুল নাছের ও মিজানুর রহমান। দুপুরে সাক্ষ্য গ্রহণের আগে কড়া নিরাপত্তার মধ্যে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয় সাবেক সংসদ সদস্য বদিকে।

এ সময় তাঁকে হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট পরানো হয়। আধা ঘণ্টা সাক্ষ্যগ্রহণ শেষে পুনরায় তাঁকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

আদালত আগামী ৭ জানুয়ারি সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ।  

তিনি বলেন, ব্যাংকে থাকা আবদুর রহমান বদির অবৈধভাবে অর্জিত টাকার বিষয়ে দুই ব্যাংক কর্মকর্তা আদালতে সাক্ষ্য দিয়েছেন।  

আদালত সূত্রে জানা যায়, ৬৬ লাখ ৭০ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ৪৩ লাখ ৪৩ হাজার ৯৯৪ টাকার তথ্য গোপনের  অভিযোগে বদির বিরুদ্ধে মামলাটি করে দুদক। ২০০৭ সালের ১৭ ডিসেম্বর নগরের ডাবলমুরিং থানায় মামলাটি করা হয়। এ মামলায় ২০০৮ সালের ২৪ জুন অভিযোগপত্র দেয় দুদক। পরে বদি উচ্চ আদালত থেকে স্থগিতাদেশ নিয়ে এলে মামলাটির কার্যক্রম স্থগিত থাকে। এই আদেশের বিরুদ্ধে আপিল করলে দীর্ঘদিন পর ২০১৭ সালে মামলাটি সচল হয়। এরপর ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর এ মামলায় বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। বিচারের এই আদেশের বিরুদ্ধে বদি হাইকোর্টে যান। ২০২৩ সালের জানুয়ারি মাসে হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দেন। পরে ২০২৩ সালের ২২ সেপ্টেম্বর মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। গত ২৪ আগস্ট রাতে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ এলাকা থেকে আবদুর রহমানকে গ্রেপ্তার করে র‍্যাব-৭। ৫ আগস্ট সরকার পতনের পর টেকনাফ থানায় করা একটি হত্যা মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে পরে কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।