ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নুরুল ইসলাম বিএসসি’র মনোনয়ন প্রত্যাহারে চট্টগ্রামের রাজনীতিতে চমক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৩
নুরুল ইসলাম বিএসসি’র মনোনয়ন প্রত্যাহারে চট্টগ্রামের রাজনীতিতে চমক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ছবি)

চট্টগ্রাম: চট্টগ্রাম-৯(কোতোয়ালী-বাকলিয়া) আসন থেকে মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন সাংসদ নুরুল ইসলাম বিএসসি। দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন শুক্রবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তিনি মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

নুরুল ইসলাম বিএসসি’র একান্ত সচিব নিয়াজ মোর্শেদ নিরু এ মনোনয়ন পত্র প্রত্যাহারের আবেদনটি চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জমা দেন।

এ প্রসঙ্গে নুরুল ইসলাম বিএসসি বাংলানিউজকে বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছি।

সুত্র জানায়, জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য জিয়াউদ্দিন বাবলু চট্টগ্রাম-৯ আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। জাতীয় পার্টি মহাজোট ছাড়ার ঘোষণা দিয়ে নির্বাচনকালীন সরকারে যোগ দিলে ডাকসুর সাবেক জিএস বাবলুকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ করা হয়।

আওয়ামীলীগ জাতীয় পার্টিকে নির্বাচনে ৬০ আসন ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি ‍অনুযায়ী এ আসনটি জিয়াউদ্দিন বাবলুকে ছেড়ে দেয়া হয়। এ আসনের বর্তমান সংসদ সদস্য নগর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি। একই আসনে ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক আবু হানিফও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে শেষ মুহূর্তে এসে নুরুল ইসলাম বিএসসি মনোনয়ন প্রত্যাহার করাই চট্টগ্রামের রাজনীতিতে চমক সৃষ্টি হয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল ২ ডিসেম্বর সোমবার। ২৬ নভেম্বর মঙ্গলবার থেকে মনোনয়ন ফরম বিতরণ করা হয়। মনোনয়নপত্র বাছাই করা হয় ৫ ও ৬ ডিসেম্বর। প্রত্যাহারের শেষ সময় ছিল ১৩ ডিসেম্বর শুক্রবার।

বাংলাদেশ সময়: ১৪২০ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৩

টিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।