ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা বাড়াতে চট্টগ্রামে শিক্ষকদের শোভাযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৩
দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা বাড়াতে চট্টগ্রামে শিক্ষকদের শোভাযাত্রা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার ও জনসচেতনতা বৃদ্ধি করতে বন্দরনগরীতে শোভাযাত্রা-সমাবেশ করেছন চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তারা।

শনিবার সকাল ১০টার দিকে নগরীর ওয়াসা মোড়ে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস-২০১৩ উপলক্ষে দুনীর্তি বিরোধী এসব কর্মসূচি পালিত হয়।

‘দুর্নীতি সইবো না, দুর্নীতি মানবো না, দুর্নীতি করবো না’ প্রতিপ‍াদ্যে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম কার্যালয় এবং চট্টগ্রাম মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির যৌথভাবে মানববন্ধন-সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করে।

কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবদুল মান্নান।

তিনি বলেন,‘মানুষকে সচেতন এবং প্রতিরোধ করতে দেশব্যাপী নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামেও যে কর্মসূচি পালন করা হচ্ছে তা দুর্নীতিমুক্ত দেশ গড়তে মানুষকে উদ্যোগী করে তুলবে। ’

এজন্য নিজ নিজ জায়গা থেকে সবাইকে সচেতনতা সৃষ্টি ও দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান জেলা প্রশাসক আবদুল মান্নান।

এদিকে সকাল থেকেই দুর্নীতি বিরোধী সমাবেশে অংশ নিতে নগরী ও এর আশপাশের বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান থেকে শিক্ষক-কর্মকর্তারা চট্টগ্রামে অবস্থিত জাতীয় মসজিদ জমিয়াতুল ফালাহ’র সামনে এসে জমায়েত হন। এসময় তাদের হাতে দুর্নীতি বিরোধী নানা প্ল্যাকার্ড ও পোস্টার দেখা যায়।

অনেকেই আবার মাথায় লাল-সবুজের পতাকা পতাকা অংকিত প্লাস্টিকের ব্যাণ্ড ও হাতে জাতীয় পতাকা নিয়ে কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচিতে অন্যদের মধ্যে ‍দুদক চট্টগ্রাম কার্যালয়ের বিভাগীয় পরিচালক আবদুল আজিজ ভূঁইয়া, উপ-পরিচালক মোরশেদ আলম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ের উপ-পরিচালক আজিজ উদ্দিন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানাসহ মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাবেশ ও মানববন্ধন শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক আবদুল মান্নানের নেতৃত্বে ওয়াসা মোড় থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি দামপাড়া মোড় হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

সেখানে দুর্নীতি বিরোধী আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৬ঘণ্টা, ডিসেম্বর ২০১৩

এমবিএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa