ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

পুলিশ-জনতাকে নাশকতাকারীদের আস্তানা ঘেরাওয়ের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৩
পুলিশ-জনতাকে নাশকতাকারীদের আস্তানা ঘেরাওয়ের আহ্বান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পুলিশ-জনতাকে এক হয়ে নাশকতাকারীদের বাড়িঘর ও আস্তানা ঘেরাও করার আহ্বান জানিয়েছেন সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

শনিবার সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি বলেন, ‘একাত্তরের পরাজিত শক্তির নাশকতার বিরুদ্ধে পাল্টা আঘাতের সময় এসেছে।

যে হাত দিয়ে আগুন জ্বালানো হবে ওই হাত কেটে ফেলতে হবে। ’

তিনি আরো বলেন, যারা আগুন জ্বালাচ্ছে তাদের ঘরবাড়ি, প্রতিষ্ঠান আমরা চিনি। পুলিশ- জনতা মিলে তাদের বাড়ি ও আস্তানা ঘেরাও করুন।

একই অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপ‍াচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘সম্পূর্ণ আইনী প্রক্রিয়ায় যুদ্ধাপরাধীদের বিচারের রায় কার্যকর হলেও তাকে হত্যাকান্ড বলা হচ্ছে। সাদ্দাম হোসনকে ফাঁসির পর দেহ থেকে মস্তক বিচ্ছিন্ন করে ফেল‍া পৃথিবীর সবচেয়ে জঘন্য হত্যাকান্ড। অথচ তখন জাতিসংঘ ও মানবাধিকার কমিশনের টনক নড়েনি। ’

কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে নগর আওয়ামী লীগ আয়োজিত এ আলোচনা সভায় শিক্ষাবিদ অধ্যাপক ফজলুল হক বলেন, প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে প্রগতির শক্তি সুসংহত করার মধ্য দিয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। মেধা ও প্রযুক্তির বিকাশে বাংলাদেশের অমিত সম্ভাবনাকে জাগিয়ে তুলতে হবে।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, এক শ্রেণীর সুযোগ সন্ধানী বুদ্ধিজীবী মুখে স্বাধীনতার কথা বললেও মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের বিরুদ্ধে অনবরত বিভ্রান্তিকর কথা বলে যাচ্ছে। তারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী পক্ষের শক্তিকে ইন্ধন যোগাচ্ছেন। এই বর্ণচোরাদের মুখোশ উন্মোচন করার সময় এসেছে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, নগর আওয়ামী লীগের সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ প্রমুখ।

এদিকে শহীদ বুদ্ধিজীবী উপলক্ষে শনিবার সকালে দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন এবং কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ কর্মসূচী পালন করে নগর আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৭৩০ঘণ্টা, ডিসেম্বর ১৪,২০১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa