ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চেরাগির মোড়ে সমস্বরে জাতীয় সঙ্গীত

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৩
চেরাগির মোড়ে সমস্বরে জাতীয় সঙ্গীত ফাইল ছবি

চট্টগ্রাম: মহান বিজয় দিবসে সোমবার বিকেলে ৪টা ৩১ মিনিটে নগরীর চেরাগি পাহাড় মোড়ে সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের কর্মসূচী ঘোষণা করেছে গণজাগরণ মঞ্চ।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিকেল ৪টা ৩১ মিনিটে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পনের মধ্য দিয়ে উদিত হয় বাঙালীর স্বাধীনতার রক্তিম সূর্য।

সেই মুহুর্তকে স্মরণ করে জাতীয় সঙ্গীত গেয়ে এবারের বিজয় দিবস উদযাপন করতে যাচ্ছে গণজাগরণ মঞ্চ।

গণজাগরণ মঞ্চের চট্টগ্রামের সমন্বয়কারী শরীফ চৌহান বাংলানিউজকে বলেন, কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে আমরা চেরাগির মোড়ে সমবেত হয়ে সমস্বরে জাতীয় সংগীত গাইব।
এছাড়া যার যার অবস্থান থেকে সবাইকে একই সময়ে জাতীয় সঙ্গীত গেয়ে বিজয় উদযাপনের আহ্বান জানাচ্ছি।

গণজাগরণ মঞ্চের এক সংবাদ বিজ্ঞপ্তিতে চট্টগ্রামে মুক্তিযুদ্ধের পক্ষের সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, নাগরিক সংগঠনের প্রতিনিধিসহ সর্বস্তরের জনতাকে এ কর্মসূচীতে শামিল হবার আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য যার যার অবস্থান থেকে সমস্বরে জাতীয় সংগীত গাইবার মধ্য দিয়ে প্রত্যাশা করা যাচ্ছে ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড’-এ বাংলাদেশ স্থান করে নেবে।  

বিজয় দিবসে উদীচীর কর্মসূচী
মহান বিজয় দিবস উপলক্ষে উদীচী চট্টগ্রাম জেলা সংসদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এসব কর্মসূচীর মধ্যে আছে, সকাল ৭টায় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, চেরাগির মোড়ে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী এবং বিকেলে গণসঙ্গীত পরিবেশন।

উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক সুনীল ধর এসব কর্মসূচীর বিষয় বাংলানিউজকে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০০ঘণ্টা, ডিসেম্বর ১৫,২০১৩
পিআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।