ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নাশকতা প্রতিরোধে জনগণ এগিয়ে আসবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৩
নাশকতা প্রতিরোধে জনগণ এগিয়ে আসবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: যুদ্ধাপরাধী ও নারী নির্যাতনকারীদের বিচারে দু:খ পাওয়ার কোন কারণ নেই উল্লেখ করে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন,  যুদ্ধাপরাধীর সাজার রায় কার্যকর হচ্ছে। এতে দু:খ পাওয়ার কিছু নেই।

এর জন্য খুশী হওয়া প্রয়োজন।

দেশ জুড়ে চলমান নাশকতা প্রতিরোধে বাংলাদেশের শান্তিকামী জনগণ ঐক্যবদ্ধ থাকবে মন্তব্য করে তিনি বলেন, “সন্ত্রাস করলে আমরা নিশ্চুপ থাকব না।

দেশের ১৪ কোটি মানুষ সন্ত্রাস থেকে মুক্ত হতে চায়। সন্ত্রাস প্রতিরোধের জন্য জনগণ এগিয়ে যাবে। তখন সন্ত্রাসীরা নাশকতামূলক কর্মকান্ড বন্ধে বাধ্য হবে। ”

সোমবার দুপুরে নগরীর ষোলশহরস্থ মেয়র গলির বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। বিজয় দিবস উপলক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

চট্টগ্রামে যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় কার্যকরের ক্ষেত্রে কোনো ধরণের নাশকতা হলে কি করবেন এমন প্রশ্নের জবাবে মহিউদ্দিন চৌধুরী বলেন, কেউ নাশকতার চেষ্টা করলে আমরা সৎ সাহস নিয়ে প্রতিরোধে এগিয়ে যাব।

জামায়াত-শিবিরের নাশকতা প্রতিরোধে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ছাত্র-যুবক-শ্রমিক-জনতা নিয়ে মাঠ তৈরির কাজ চলছে। সবাই একযোগে একাত্তরের মত দুর্জয় সাহস নিয়ে এগিয়ে যাব। কেউ সন্ত্রাস করলে আমরা নিশ্চুপ থাকব না।

বিভিন্ন সময় চট্টগ্রাম থেকে হেফাজতে ইসলামের কর্মসূচি পালন এবং চট্টগ্রামকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করার হুমকি বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন বলেন, ভুলক্রমে হেফাজত প্রাধান্য পেয়ে গেছে। আমাদের কিছু ভুল ছিল। কোনো অবস্থাতেই তারা আর এগিয়ে যেতে পারবে না।

গণমাধ্যম কর্মীদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যায়কে প্রতিহত করার দক্ষতা যোগ্যতা আমাদের আছে। বঙ্গবন্ধু হত্যার বিচার হবে না বলেছিল। কিন্তু হয়েছে। এরকম যুদ্ধাপরাধীদের বিচার নিয়েও সংশয় ছিল। এখন বিচার হচ্ছে।

“মিডিয়া সবাই দেখে-পড়ে। নতুন প্রজন্ম যদি ভুল তথ্যে অভ্যস্থ হয়ে পড়ে তবে সত্য তাদের মাথায় ঢুকবে না। আপনারা লেখনির মাধ্যমে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ও সত্যের পক্ষে উদ্বুদ্ধ করার উদ্যেগ গ্রহণ করুন। ”

মত বিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজম নাছির উদ্দিন, শ্রমিক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সফর আলী, নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়:১৫৫০ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।