ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

রেলের শিডিউল বিপর্যয়ে যাত্রীদের দুর্ভোগ

বাংলানিউজ টিম, চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৩
রেলের শিডিউল বিপর্যয়ে যাত্রীদের দুর্ভোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কুমিল্লায় বগি লাইনচ্যুতের ঘটনায় রেলওয়ের শিডিউল বিপর্যয় ঘটেছে। দূভোর্গে পড়েছে রেল পথের যাত্রীরা।

দেশের বিভিন্ন স্থান থেকে ছেড়ে আসা আন্তঃ নগর ও মেইল ট্রেন চট্টগ্রাম স্টেশনে পৌঁছাতে না পারায় এ শিডিউল বিপর্যয়ের ঘটনা ঘটে।

নির্দিষ্ট সময়ে গন্তব্যের উদ্দশ্যে যাত্রা করতে না পারায় অনেকে টিকেট ফেরত দিয়ে বিকল্প পথে গন্তব্যে পৌঁছার চেষ্টা করছেন।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক সামশুল আলম বাংলানিউজকে জানান, ডাউন ট্রেন স্টেশনে এসে না পৌঁছায় নির্দিষ্ট সময়ে ট্রেন ছাড়া সম্ভব হয়নি। রাতের উদয়ন এক্সপ্রেস মঙ্গলবার সকাল নয়টার দিকে ছেড়ে গেছে। বাকি ট্রেনগুলো এসে পৌঁছালে ক্রমান্বয়ে ছেড়ে যাবে। ইতিমধ্যে অনেক যাত্রী টিকেট ফেরত দিয়েছে।

রেলওয়ে সুত্র জানায়, সোমবার রাতে তূর্ণা, মঙ্গলবার সকালে মহানগর প্রভাতি, কর্ণফুলী এক্সপ্রেস, সুবর্ণ এক্সপ্রেস, সাগরিকা এক্সপ্রেস চট্টগ্রাম ছেড়ে যেতে পারেনি। ফলে দূর্ভোগে পড়েছে কয়েক হাজার যাত্রী।

প্রসঙ্গত, চট্টগ্রাম ছেড়ে যাওয়া ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের মালবাহী একটি বগির চারটি চাকা সোমবার রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের গুনবতী রেল স্টেশনের কাছে লাইনচ্যুত হয়। এরপর চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে লাকসাম থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার তৎপরতা শুরু করে। সোমবার গভীর রাত থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১১০০ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa