ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

এরশাদের ‘মুক্তির’ দাবিতে মিছিলে পুলিশের বাধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৩
এরশাদের ‘মুক্তির’ দাবিতে মিছিলে পুলিশের বাধা

চট্টগ্রাম: হুসেইন মুহম্মদ এরশাদের মুক্তির দাবিতে চট্টগ্রামে জাতীয় পার্টিকে মিছিল করতে দেয়নি পুলিশ।

মঙ্গলবার দুপুরে নগরীর লালদিঘীর পাড় এলাকায় জেলা পরিষদ মার্কেট চত্বরে মিছিলের জন্য জড়ো হন জাতীয় পার্টির চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার নেতাকর্মীরা।

সেখানে আগে থেকেই জমায়েত ছিলেন কোতয়ালী থানা আওয়ামী লীগের নেতাকর্মীরা।

দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক নূরুচ্ছফা সরকারের নেতৃত্বে শ’খানেক নেতাকর্মী জেলা পরিষদ মার্কেট চত্বরে আসার পর আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের বাকবিতন্ডা হয়।

এসময় পুলিশ এসে জাতীয় পার্টির নেতাকর্মীদের সেখান থেকে চলে যাবার নির্দেশ দেন। নিরাপত্তার স্বার্থে তাদের মিছিল করার কোন অনুমতিও নেই বলে পুলিশ কর্মকর্তারা জানান। জাতীয় পার্টির নেতারা কয়েকবার অনুরোধ করলেও পুলিশ অনড় থাকায় তারা সেখান থেকে চলে যেতে বাধ্য হন।

পরে কোতয়ালী থানা আওয়ামী লীগ জেলা পরিষদ মার্কেট চত্বরে অবরোধ বিরোধী সমাবেশ করেন এবং আশপাশের এলাকায় ছাত্রলীগ খন্ড খন্ড মিছিল করে।

দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক নূরুচ্ছফা সরকার বাংলানিউজকে বলেন, আমাদের চেয়ারম্যানের মুক্তির দাবিতে লালদিঘী থেকে মিছিল নিয়ে প্রেসক্লাব পর্যন্ত যাবার কথা ছিল। কিন্তু আমরা সেখানে যাবার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের লে‍াকজন আমাদের উপর হামলা শুরু করে। এক পর্যায়ে ‍পুলিশও এসে আমাদের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে। বাধ্য হয়ে আমরা মিছিল না করে ফিরে গেছি।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মনজুর মোর্শেদ বাংলানিউজকে বলেন, ‘বিরোধী দলের অবরোধ কর্মসূচী চলছে। এ অবস্থায় মিছিল বের করলে হামলা কিংবা যে কোন ধরনের নাশকতার ঘটনা ঘটতে পারে। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে আমরা জাতীয় পার্টিকে মিছিল না করার অনুরোধ করলে তারা চলে যান। ’

বাংলাদেশ সময়: ১৭২০ঘণ্টা, ডিসেম্বর ১৭,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa