ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ওয়ার্কশপ ও বসত বাড়িতে আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
চট্টগ্রামে ওয়ার্কশপ ও বসত বাড়িতে আগুন

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীতে পৃথক অগ্নিকাণ্ডে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে একে খান রেলগেট এলাকায় একটি ওয়ার্কশপে ও বুধবার ভোর রাতে চান্দগাঁও থানার ফরিদার পাড়া সেমিপাকা ঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।



ফায়ার সার্ভিস সূত্র জানায়, মঙ্গলবার দিনগত রাত পৌনে দুইটার দিকে আকবর শাহ থানার একে খান এলাকায় একটি ওয়ার্কশপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে ওয়ার্কশপে থাকা কয়েকটি গাড়ি পুড়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের চারটি গাড়ি দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সিগারেটের আগুন কিংবা মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন।

এদিকে, মহানগরীর চান্দগাঁও থানার পশ্চিম ফরিদার পাড়া এলাকায় সেমিপাকা একটি ঘরে আগুন লাগলে পাঁচটি সেমিপাকা ঘর পুড়ে গেছে।

পরে খবর পেয়ে চান্দগাঁও ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ-সহকারী পরিচালক জসীম উদ্দিন বাংলানিউজকে জানান, এ কে খান গেট এলাকায় একটি ওয়ার্কশপে অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সিগারেটের আগুন বা কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া ফরিদার পাড়া এলাকায় পাঁচটি সেমি পাকা ঘর পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
সম্পাদনা: আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa