ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রুশ নাবিক রেডকিনের সমাধিতে চট্টগ্রাম চেম্বারের শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
রুশ নাবিক রেডকিনের সমাধিতে চট্টগ্রাম চেম্বারের শুভেচ্ছা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: রুশ নাবিক ইউ ভি রেডকিনের জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেছেন চট্টগ্রাম চেম্বারের কর্মকর্তারা।

বুধবার সকালে নগরীর পতেঙ্গায় রেডকিন পয়েন্টে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে সভাপতি মাহবুবুল আলম সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাজ্ঞাপন করেন।



এসময় চট্টগ্রামস্থ রুশ কনসাল জেনারেল ওলেগ পি বয়কো, কনস্যুলেট কর্মকর্তা আইডা এম আবুবাকিরোভা, চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ, সোভিয়েত অ্যালুমনি এসোসিয়েশন’র সেক্রেটারী জেনারেল ও বেলারুশ চেম্বারের ট্রেড অ্যাডভাইজর স্থপতি আশিক ইমরানসহ চসিক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন,‘দুঃসময়ের বন্ধু দেশ রুশ সরকারের সাথে কূটনৈতিক ও দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে চট্টগ্রাম চেম্বার এখনও সক্রিয়।
ভবিষ্যতে তা আরও দৃঢ় করতে কাজ করে যাবে। ’

প্রসঙ্গত, একাত্তরের যুদ্ধ শেষে ক্ষতিগ্রস্ত ও ডুবন্ত জলযান উদ্ধার এবং মাইন অপসারণ করে জলসীমা পরিষ্কারের মাধ্যমে চট্টগ্রাম বন্দরকে সচল করতে সহযোগিতা করে তৎকালীন সোভিয়েত ইউনিয়নের নৌ-বাহিনী। ঝুঁকিপূর্ণ অভিযানে ১৯৭৩ সালের ১৩ জুলাই মাইন অপসারণকালে বিস্ফোরণে রুশ নাবিক ইউ ভি রেডকিন নিহত হন।
 
বাংলাদেশ সময়: ১৮৫৫ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর ও স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।