ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

জামায়াত-শিবিরের বিরুদ্ধে গণপ্রতিরোধ তুলুন: মোশাররফ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩
জামায়াত-শিবিরের বিরুদ্ধে গণপ্রতিরোধ তুলুন: মোশাররফ

চট্টগ্রাম: জামায়াত-শিবিরের বিরুদ্ধে এলাকায় এলাকায় গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বুধবার দুপুরে মিরসরাই উপজেলা সদরে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

উত্তর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদারের উপর হামলার প্রতিবাদে এ কর্মসূচীর আয়োজিন করে মিরসরাই উপজেলা স্বেচ্ছাসেবক লীগ।

সমাবেশে মোশাররফ হোসেন বলেন, জামায়াত-শিবিরের ধারাবাহিক সহিংসতার অংশ হিসেবে আওয়ামী লীগ নেতা বেদারের উপর হামলা হয়েছে। তারা হামলা করে, বাড়িঘরে আগুন দিয়ে আওয়ামী লীগের নিবেদিত প্রাণ নেতাকর্মীদের নিশ্চিহ্ন করতে চায়। তাদের এ ষড়যন্ত্র কোনভাবে মেনে নেয়া যায় না। তাদের বিরুদ্ধে এলাকায় এলাকায় গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, জামায়াত-শিবির একটি সন্ত্রাসী সংগঠন। এসব সন্ত্রাসীদের পক্ষ নিয়ে পাকিস্তানের বক্তব্য ও তৎপরতা প্রমাণ করে তারা আবার বাংলাদেশের স্বাধীনতা নস্যাৎ করতে চায়। এদের বিরুদ্ধে একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হতে হবে।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাসানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এনামুল হক মাষ্টার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতা মো.ইমরান, মেজবাহ উদ্দিন, নজরুল ইসলাম, মো.শহীদ, বেলাল উদ্দিন, সাইফুল ইসলাম প্রমুখ।

গত ১০ ডিসেম্বর রাতে নগরীর মুরাদপুরে জামাত শিবিরের সন্ত্রাসীরা রেড ক্রিসেন্টের একটি অ্যাম্বুলেন্সে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় অ্যাম্বুলেন্সের উপর ককটেল বিস্ফোরণ করে জামায়াত-শিবির। এসময় ওই অ্যাম্বুলেন্সে থাকা বেদারুল আলম গুরুতর আঘাত পান।

আওয়ামী লীগের অভিযোগ, বেদারুল আলম চৌধুরী বেদারকে চিনতে পেরেই ওই অ্যাম্বুলেন্সে হামলা চালিয়েছে জামায়াত-শিবির।

বাংলাদেশ সময়: ১৯২০ঘণ্টা, ডিসেম্বর ১৮,২০১৩
পিআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa