ঢাকা, বৃহস্পতিবার, ২১ আশ্বিন ১৪২৯, ০৬ অক্টোবর ২০২২, ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সরকারি স্কুলে তিন শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
সরকারি স্কুলে তিন শ্রেণীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর নয়টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (প্রাথমিক সংযুক্ত) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণীতে ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। এ দিন দুই শিফটে ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম শ্রেণীর পরীক্ষা নেয়া হয়।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মো. আজিজ উদ্দিন বাংলানিউজকে বলেন,‘সরকারি স্কুলগুলোতে ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম শ্রেণীতে ভর্তির  পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। ’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবার নগরীর নয়টি সরকারি স্কুলের মধ্যে পঞ্চম, ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম শ্রেণীতে ভর্তির জন্য ৯হাজার ৩৯টি আবেদন জমা পড়ে। এরমধ্যে ষষ্ঠ শ্রেণীতে ৭ হাজার ৪শ’ ৭৬, সপ্তমে ৩৮৩ এবং অষ্টম শ্রেণীতে ১ হাজার ১৭৮ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে।

এসব বিদ্যালয়ে এবছর ষষ্ঠে ৬শ’ ৪৭, সপ্তমে ২৫ এবং অষ্টম শ্রেণীতে ১শ’২১জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

ন’টি সরকারি বিদ্যালয়ের মধ্যে মুসলিম সরকারি উচ্চ বিদ্যালয়, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়,নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, হাজী মহসীন সরকারি উচ্চ বিদ্যালয় এবং সিটি সরকারি উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ এবং বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় শুধুমাত্র সপ্তম শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করানো হবে।

এছাড়া অষ্টম শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করবে মুসলিম সরকারি উচ্চ বিদ্যালয়, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় এবং হাজী মহসীন সরকারি উচ্চ বিদ্যালয়।

তবে ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় এবং কলেজিয়েট স্কুলে শুধু পঞ্চম শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।

এসব স্কুলে পঞ্চম শ্রেণীতে ভর্তির জন্য ৮ হাজার ৪৯৪ টি ফরম জমা পড়েছে।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ও মাউশি’র উপ-পরিচালক মো. আজিজ উদ্দিন বলেন,‘পঞ্চম শ্রেণীর ভর্তি পরীক্ষা ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ’

এর আগে ২৫ নভেম্বর থেকে সরকারি বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন ফরম বিতরণ শুরু হয়ে ৭ ডিসেম্বর পর্যন্ত চলে। ফরম পূরণ করে ১০ ডিসেম্বর পর্যন্ত জমা নেয়া হয়। এবছর মোট ১৭ হাজার ৫৩১ টি আবেদন ফরম জমা পড়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৯ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa