ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের বিক্ষোভ সমাবেশ, শুক্রবার পতাকা মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
চট্টগ্রামে গণজাগরণ মঞ্চের বিক্ষোভ সমাবেশ, শুক্রবার পতাকা মিছিল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে ঢাকায় গণজাগরণ মঞ্চের মিছিলে পুলিশি হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

নগরীর চেরাগি পাহাড় মোড়ে গণজাগরণ মঞ্চ আয়োজিত এ সমাবেশে হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

অন্যথায় চট্টগ্রামেও গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে কঠোর কর্মসূচী ঘোষণ‍া করা হবে বলে জানিয়েছেন সংগঠকরা।

সমাবেশে গণজাগরণ মঞ্চ, চট্টগ্রামের সদস্য সচিব ডা চন্দন দাশ বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাংলাদেশের মানুষের প্রাণের দাবি। এ দাবির বিরুদ্ধে অবস্থান নেয়ায় সারা দেশের মানুষ আজ পাকিস্তানের বিরুদ্ধে ফুঁসে উঠেছে।

তিনি বলেন, দেশের মুক্তিযুদ্ধের পক্ষের আপামর মানুষ এখন পাকিস্তানের সঙ্গে সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে সোচ্চার। ঢাকায় গণজাগরণ মঞ্চ এ দাবিতে কর্মসূচী পালন করতে গিয়ে পুলিশের নির্যাতনের শিকার হয়েছে। পুলিশের এ আচরণ মুক্তিযুদ্ধের সপক্ষের নাগরিকরা মেনে নিতে পারেনা।

তিনি বলেন, গণজাগরণ মঞ্চের সংগঠকদের উপর হামলার জন্য অবিলম্বে দোষী পুলিশ সদস্যদের শাস্তি দিতে হবে। আর কাদের মোল্লার ফাঁসি নিয়ে ধৃষ্টতাপূর্ণ মন্তব্য প্রত্যাহার না করলে বাংলাদেশ থেকে পাকিস্তানের রাষ্ট্রদূতকে বহিস্কার করুন। পাকিস্তানের দূতাবাস বন্ধ করে দিন।

সমাবেশের পর চেরাগি মোড় থেকে একটি মিছিল নিয়ে গণজারগরণ মঞ্চের সংগঠকরা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিছিলে অন্যান্যের মধ্যে ছিলেন গণজাগরণ মঞ্চের সদস্য সচিব ডা চন্দন দাশ, সমন্বয়কারী শরীফ চৌহান, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক সুনীল ধর, সাবেক ছাত্রনেতা রিপায়ন বড়ুয়া প্রমুখ।

সমাবেশ থেকে পাকিস্তানের সঙ্গে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবিতে শুক্রবার বিকেল ৩টায় নগরীর চেরাগির মোড় থেকে পতাকা মিছিলের কর্মসূচী ঘোষণা করা হয়েছে। কর্মসূচীতে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল রাজনৈতিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীদের পতাকা নিয়ে মিছিল সহকারে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চ, চট্টগ্রামের সমন্বয়কারী শরীফ চৌহান।

বাংলাদেশ সময়: ১৭৪০ঘণ্টা, ডিসেম্বর ১৯,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa