ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

গুণীজন, কৃতি সাংবাদিক ও মেধাবীদের সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৩
গুণীজন, কৃতি সাংবাদিক ও মেধাবীদের  সংবর্ধনা

চট্টগ্রাম: গুণীজন, কৃতী সাংবাদিক ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে চট্টগ্রাম প্রেস ক্লাব। শুক্রবার ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খ্যাতিমান সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

এবার গুণীজন হিসেবে সংবর্ধিত করা হয় সাহিত্যিক ড. রণজিৎ বিশ্বাসকে। কৃতী সাংবাদিক হিসেবে সংবর্ধিত হন নূর মোহাম্মদ রফিক ও তমাল চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ড. অনুপম সেন বলেন, গুণীজন ও কৃতীদের সংবর্ধিত করে চট্টগ্রাম প্রেস ক্লাব বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। এবার গুণীজন ও কৃতী সাংবাদিক হিসেবে যে তিনজন গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেওয়া হচ্ছে প্রত্যেকেই স্ব স্ব ক্ষেত্রে সমুজ্জ্বল।

ড. রণজিৎ বিশ্বাস অনেক সংগ্রাম ও ত্যাগের বিনিময়ে এ পর্যায়ে আসতে সক্ষম হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, সবক্ষেত্রে সমান পারদর্শী এ গুণী বর্তমান সরকারের সচিবের দায়িত্ব পালন ছাড়াও সাহিত্যের নানা ক্ষেত্রে তাঁর অবাধ বিচরণ রয়েছে।

তিনি কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এ সম্মাননার মাধ্যমে অনুপ্রেরণা নিয়ে নব উদ্যমে ভবিষ্যতে দেশের কল্যাণে কাজ করবে বলে আমি বিশ্বাস করি।

প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাসের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক মহসীন কাজীর সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদ উল আলম এবং প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি রাশেদ রউফ।

অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বাংলাদেশকে বিশ্বের সবচেয়ে আদর্শ দেশ উল্লেখ করে ড. রণজিৎ বিশ্বাস বলেন, আমাদের পূর্ব পুরুষ এ দেশের জন্য যে ত্যাগস্বীকার করেছেন তা অনুকরণীয়। তাদের ত্যাগ ও আদর্শ অন্তরে ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

কৃতী সাংবাদিক হিসেবে নূর মোহাম্মদ রফিক ও তমাল চৌধুরী তাদের অনুভূতি ব্যক্ত করেন।

প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, মহান বিজয়ের মাসে আমরা এ আয়োজন করেছি। আমরা গুণীজন হিসেবে বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মাননা দিতে পেরে সত্যিই গর্বিত। সাথে সাথে আমাদের দু’জন সহকর্মী নূর মোহাম্মদ রফিক ও তমাল চৌধুরীকে সংবর্ধনা প্রদান করছি।

এছাড়া আমাদের আদরের সন্তান যারা এবার এসএসসি ও  এইচএসসিতে কৃতিত্ব অর্জন করেছে তাদেরকেও সম্মাননা প্রদান করছি।

গুণীজন ও ২ কৃতী সাংবাদিকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি ড. অনুপম সেন। এছাড়া প্রেস ক্লাব সভাপতি ক্লাবের পক্ষ থেকে প্রধান অতিথি, গুণীজন ও কৃতী সাংবাদিকদের হাতে প্রেস ক্লাবের উপহার সামগ্রী তুলে দেন।

২০১৩ সালের এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ প্রেস ক্লাব সদস্য সন্তানদের সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনাপ্রাপ্তরা হলেন- আনিসা করিম সিদ্দিকা, ঋত্বিক বড়ুয়া, আনুশা মেহরিন, তন্বী দাশ, ইফতেখার হোসেন সিফাত, অনিন্দ্য সেন, সুচিত্রা দে, আকিব মো. ফারুক, নিশাত সালসাবিল, উৎসব বড়ুয়া, আবীর ওসমান ধ্রুব, নিশা বড়ুয়া, সুসান ইকবাল সানি, নিতু বড়ুয়া, শফিকুল হাসান, জান্নাতুল ফেরদৌস এবং মাহের ইবনে রহমান।

বাংলাদেশ সময়:২০২০ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa