ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সরকারি স্কুলে পঞ্চম শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৩
সরকারি স্কুলে পঞ্চম শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত অবরোধে গাড়ি সংকটের কারণে দেড়িতে পৌঁছে পরীক্ষা কেন্দ্রে যেতে ছাত্রীদের তড়িঘড়ি। ছবি: উজ্জ্বল ধর/বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীর নয়টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (প্রাথমিক সংযুক্ত) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে পঞ্চম শ্রেণীর ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হয়েছে। তবে বিরোধী জোটের ডাকা অবরোধে রাস্তায় সীমিত যান চলাচল করায় পরীক্ষা কেন্দ্রে যেতে বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে অভিভাবক-শিক্ষার্থীদের।

এদিন সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত এসব স্কুলে একযোগে অনুষ্ঠিত এই পরীক্ষায় ভর্তিচ্ছুকরা অংশ নেয়। জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এসব বিদ্যালয়ে পঞ্চম, ষষ্ঠ, সপ্তম এবং অষ্টম শ্রেণিতে ভর্তি কার্যক্রম প্রক্রিয়া শুরু হয়েছে।

জেলা প্রশাসনের শিক্ষা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌতম বাড়ৈ বাংলানিউজকে বলেন,‘ন’টি সরকারি বিদ্যালয়ে সুষ্ঠুভাবে পঞ্চম শ্রেণীর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষার ফল আগামীকাল (রোববার) প্রকাশ করা হবে। ’

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নগরীর নয়টি সরকারি স্কুলে পঞ্চম শ্রেণীতে ১ হাজার ৯২০ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। এর বিপরীতে এবছর ৮হাজার ৮শ’ ৯৪টি আবেদন ফরম জমা পড়েছে।

এদিকে বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া ষষ্ঠ শ্রেণীর ভর্তি পরীক্ষার ফল শুক্রবার প্রকাশ হয়েছে। সপ্তম এবং অষ্টম শ্রেণীর ফলাফল শনিবার প্রকাশ করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এই শিক্ষাবর্ষে এসব বিদ্যালয়ে ষষ্ঠে ৬শ’ ৪৭, সপ্তমে ২৫ এবং অষ্টম শ্রেণীতে ১শ’২১জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মো. আজিজ উদ্দিন বলেন,‘পঞ্চম শ্রেণীতে এখানে ৩২০ টি আসন খালি আছে। ’

একই কথা জানালেন ডা. খাস্তগীর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিসেস হাসমত জাহান।

ইউটিউব সাবস্ক্রাইব করুন  
বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa