ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩
আমদানিকারক ও সিএন্ডএফ এজেন্টের বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম: আমদানিকারক আবদুল মালেক ও সিএন্ডএফ এজেন্ট মোহাম্মদ আনোয়ার হোসেনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া মামলায় কুছি মানছি নামে ভারতীয় এক নাগরিককেও আসামী করা হয়েছে।

 

তাদের বিরুদ্ধে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির মাধ্যমে ১৯ লাখ ৯৬ হাজার ৫১ টাকা অবৈধভাবে বিদেশে পাচার ও ১০ লাখ ৪৩ হাজার ৭৫৩ টাকার রাজস্ব ফাঁকির চেষ্টার অভিযোগ আনা হয়।

রোববার দুপুরে দুদক চট্টগ্রাম-১ সমন্বিত জেলা কার্যালয়ের উপ সহকারি পরিচালক সিরাজুল হক বাদি হয়ে বন্দর থানায় এ মামলা দায়ের করেন।

দুদক স‍ূত্র জানায়, আমদানিকারক আবদুল মালেক সেবা এন্টারপ্রাইজ, ২য় তলা, ২২ মতিঝিল বাণিজ্যিক এলাকা ঢাকা ও মোহাম্মদ আনোয়ার হোসেন সিএন্ডএফ এজেন্ট এ আর সিন্ডিকেট বাসস ভবন, দিলকুশা, ঢাকা, ভারতীয় প্রাক-জাহাজীকরণ পরিদর্শন (পিএসআই) সংস্থা ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড’র যোগসাজসে মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির মাধ্যমে ১৯ লাখ ৯৬ হাজার ৫১ টাকা অবৈধভাবে বিদেশে পাচার ও ১০ লাখ ৪৩ হাজার ৭৫৩ টাকার রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করেন।

দুদক চট্টগ্রাম-১ সমন্বিত জেলা কার্যালয়ের উপ পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম বাংলানিউজকে বলেন, অভিযোগ অনুসন্ধানে তাদের বিরুদ্ধে অর্থ পাচার ও রাজস্ব ফাঁকি দেওয়ার চেষ্টার বিষয়টির সত্যতা পাওয়া গেছে। ফলে অভিযুক্ত তিনজনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২/৪(২) ধারায় এবং দণ্ড বিধির ৪০৬/৫১১/১০৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘মানি লন্ডারিং প্রতিরোধ আইনে এক আমদানিকারক ও  অপর এক সিএন্ডএফ এজেন্ট ও ভারতীয় পিএসআই সংস্থার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭১৫ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।