ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটে নির্বাচনের দিনও পরীক্ষা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩
চুয়েটে নির্বাচনের দিনও পরীক্ষা!

চট্টগ্রাম: নির্বাচনী তফসিল অনুযায়ী ৫ জানুয়ারী দশম জাতীয় সংসদ নির্বাচনের কথা রয়েছে। এ অনুযায়ী প্রস্তুতিও সম্পন্ন করছে নির্বাচন কমিশন।

এদিন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগ চুড়ান্ত বর্ষের পরীক্ষার সময়সুচি নির্ধারণ করেছে।

এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

তারা বলছেন, যেখানে সরকার নির্বাচনে ভোটারের উপস্থিতি বাড়াতে সব ধরণের ব্যবস্থা নেওয়ার কথা বলছে সেখানে কর্তৃপক্ষ নির্বাচনের দিন পরীক্ষার সময়সূচি নির্ধারণ করে নির্বাচনের প্রতি উদাসীনতার পরিচয় দিয়েছে।

প্রকৌশল বিশ্ববিদ্যালয় সুত্র জানায়, ৫ জানুয়ারী নির্বাচনের দিন বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগ চতুর্থ বর্ষের ‘মাইক্রোপ্রসেসর অ্যান্ড ইন্টারফেসিং’ বিষয়ের পরীক্ষার সময়সূচি নির্ধারণ করেছে।

এছাড়া নির্বাচনের পরদিন ৬ জানুয়ারী একই বর্ষের কম্পিউটার কৌশল বিভাগের ‘কম্পিউটার পেরিফেরালস অ্যান্ড ইন্টারফেসিং’, স্থাপত্য বিভাগে ‘রেইন ফোর্স কনক্রিট ডিজাইন’ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে ‘প্লানিং ল’ বিষয়ের পরীক্ষার সময়সূচি নির্ধারণ করেছে।

সম্প্রতি পৃথক বিজ্ঞপ্তিতে স্ব স্ব বিভাগের পরীক্ষা কমিটির প্রধান স্বাক্ষরিত এসব পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন,‘পরীক্ষার সময়সূচি সংশ্লিষ্ট বিভাগ নির্ধারণ করে থাকে। নির্বাচনের দিন যেসব পরীক্ষা রাখা হয়েছে তা পুনঃ নির্ধারণের জন্য সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধানদের নির্দেশ দেওয়া হবে। ’

বাংলাদেশ সময়: ২০১৩ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৩

সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad