ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘তোফায়েল, আমু ও ইনুর ষড়যন্ত্রের জালে আটকা পড়েছে শেখ হাসিনা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
‘তোফায়েল, আমু ও ইনুর ষড়যন্ত্রের জালে আটকা পড়েছে শেখ হাসিনা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা তোফায়েল, আমু ও হাসানুল হক ইনুর ষড়যন্ত্রের কারেন্ট জালে আটকা পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেন, ৫ জানুয়ারীর ভোটারবিহীন ও প্রার্থী বিহীন প্রহসনের নির্বাচনে কোন বিদেশী পর্যবেক্ষক আসবে না।

জনগণ ইতিমধ্যে একদলীয় নির্বাচন প্রত্যাখান করেছে যার কারনে ১৪৬টি আসনে কোন প্রতিদ্বন্দ্বী নেই। লোক লজ্জার ভয়ে আওয়ামী লীগ স্বীকার না করলেও প্রহসনের এই নির্বাচন তাদের জন্যও বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে।
তোফায়েল, আমু ও হাসানুল হক ইনুর ষড়যন্ত্রের কারেন্ট জালে আটকা পড়েছে শেখ হাসিনা।

সোমবার সকালে দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধের সমর্থনে নগর বিএনপি আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সদস্য আনোয়ার হোসাইন, নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, সাবেক যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সাত্তার, নগর বিএনপির সাবেক যুগ্ম-আহবায়ক কাজী আকবর।

সমাবেশে আবদুল্লাহ আল নোমান বলেন, এখনও সময় আছে সরকার নির্বাচনের তফসিল স্থগিত করে তত্ত্বাবধায়ক সরকারের দাবী মেনে নিলে রাজনৈতিক সংকটের সুরাহা হবে। আওয়ামী লীগ যদি একদলীয় নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে চিরস্থায়ী করার চেষ্টা করে তাহলে তারা গণতন্ত্রের শক্র হিসেবে চিহ্নিত হবে।

একদলীয় নির্বাচনের কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সরকারী কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি’র কেন্দ্রীয় এ নেতা বলেন, প্রহসনের এই নির্বাচনী কর্মকান্ডে যারা সম্পৃক্ত থাকবেন তারা গণদুশমন হিসেবে চিহ্নিত হবেন। এই সরকারই শেষ সরকার নয়। গণতান্ত্রিক সরকার ক্ষমতায় আসলে অতি উৎসাহী সরকারী কর্মকর্তা কর্মচারীদের বিচারের মুখোমুখী হতে হবে।

সমাবেশের আগে নগরীর কাজীর দেউরী মোড় থেকে অবরোধের সমর্থনে মিছিল বের করে বিএনপি। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে সমাবেশে মিলিত হয়।

বাংলাদেশ সময়: ১৬২২ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৩
এএএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।