ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দ্বিতীয় মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ হতে হবে: অনুপম সেন

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৩
দ্বিতীয় মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ হতে হবে:  অনুপম সেন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: বিশিষ্ট সমাজ বিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন বলেছেন,‘‘একাত্তরের পরাজিত শক্তি মুক্তিযুদ্ধের চেতনা ও অর্জন ধ্বংস করতে সারাদেশে যে তাণ্ডব চালাচ্ছে তা থেকে মুক্তি পেতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এই ‘দ্বিতীয় মুক্তিযুদ্ধে’ বিজয় অর্জনের জন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

’’

মহান বিজয় দিবস ২০১৩ উপলক্ষে বুধবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু পরিষদ চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে আয়োজিত সভায় সংগঠনটির সভাপতি ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন,‘একাত্তরের মুক্তিযুদ্ধে বিজয় বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ অর্জন।
এই অর্জনকে যেকোন মূল্যে ধরে রাখতে হবে। ’

বিজয় দিবস উদযাপন পরিষদের আহবায়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাম্মদ গিয়াস উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন কবি ও সাংবাদিক অরুন দাশ গুপ্ত, বঙ্গবন্ধু পরিষদ চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী গোলাম সরোয়ার এবং শিক্ষাবিদ অধ্যক্ষ প্রফেসর ফজলুল হক।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর এ কে এম তফজল হক, চবি সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, সোনালী ব্যাংক লিমিটেড চট্টগ্রাম বিভাগের জেনারেল ম্যানেজার দিদার মো. আবদুর রব, জেলা পিপি অ্যাডভোকেট মো. আবুল হাসেম, নারী ও শিশু নির্যাতন পিপি অ্যাডভোকেট ভবোতোষ নাথ, ইঞ্জিনিয়ার ইনষ্টিটিউট চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার দেলোওয়ার হোসেন মজুমদার, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ চট্টগ্রামের সাধারণ সম্পাদক জাফর আহমেদ সাদেক, বীর মুক্তিযোদ্ধা নৌ কমান্ডার এ এইচ এম জিলানী চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন শ্যামল, বীর মুক্তিযোদ্ধা এ কে এম সিরাজুল ইসলাম, অনুপ সাহা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।