ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অবরোধের সমর্থনে চট্টগ্রামে ছাত্রদলের মিছিল সমাবেশ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৪
অবরোধের সমর্থনে চট্টগ্রামে ছাত্রদলের মিছিল সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: লাগাতার অবরোধের সমর্থনে নগরীতে মিছিল-সমাবেশে করেছে চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের নেতা-কর্মীরা।

বুধবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এসব কর্মসূচি পালন করা হয়।

কলেজ ক্যাম্পাস থেকে শুরু করে মিছিলটি আন্দরকিল্লা-সিটি কর্পোরেশন মোড় হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন আইন কলেজ ছাত্রদলের সাবেক সহ-সভাপতি এডভোকেট এসএম ইকবাল এবং প্রধান বক্তা ছিলেন আইন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি এম সাইদুল ইসলাম।


সমাবেশে বক্তারা বলেন,‘আন্দোলন ও সংগ্রামের মধ্যদিয়ে বাকশালের হাত থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষা করে গণতন্ত্র রক্ষা করতে হবে। পুলিশ দিয়ে বাকশালী কায়দায় বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার করে প্রহসনের নির্বাচন করে পুনরায় ক্ষমতায় থাকতে চাইছে। কিন্তু জাতীয়তাবাদী শক্তির একজন নেতাকর্মী বেঁচে থাকতে তাদের এই নির্বাচন করতে দেওয়া হবে না। ’

অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবি জানিয়ে তারা বলেন,‘ বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দিতে হবে। ’

নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি না হওয়া পর্যন্ত জাতীয়তাবাদী আদর্শের সৈনিকেরা দূর্বার আন্দোলন করে যাবে বলেও ঘোষণা দেন তারা।

চট্টগ্রাম আইন কলেজ ছাত্রদলের আহ্বায়ক জায়েদ বিন রশিদের সভাপতিত্বে ও সিনিয়ার যুগ্ম আহ্বায়ক নাছির উদ্দিন আহমদ রণির সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন আইন কলেজ ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এম দেলোয়ার হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবদুল আলম, ফরিদ আহম্মদ, মো. মাসুদুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।