ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে উপজেলায় পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৪
চট্টগ্রামে উপজেলায় পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনের জন্য ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ বিভিন্ন সরঞ্জাম পুলিশ পাহারায় চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় পাঠানো হয়েছে। ভোটগ্রহণের পাঁচদিন আগে বুধবার নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম এসব সরঞ্জাম বিভিন্ন উপজেলা সদরে পাঠানো হয়।



সংশ্লিষ্ট সূত্র জানায়, চট্টগ্রামে যে নয়টি আসনে এবার নির্বাচন হচ্ছে তার মধ্যে পাঁচটি আসনের সংশ্লিষ্ট উপজেলায় বুধবার নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। সীতাকুণ্ডসহ নগরীর তিনটি এবং সন্দ্বীপ আসনের জন্য এখনও সরঞ্জাম পাঠানো হয়নি।  

জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম বাংলানিউজকে বলেন, সব উপজেলায় নির্বাচনী সরঞ্জাম পাঠিয়ে দিয়েছি। উপজেলা সদর থেকে সরঞ্জাম ভোটের আগের দিন কেন্দ্রে পাঠানো হবে। এছাড়া নগরীর কেন্দ্রগুলোতে সরঞ্জাম সরাসরি জিমনেশিয়াম থেকে পাঠানো হবে।

উপজেলায় পাঠানো সরঞ্জামের মধ্যে আছে, ব্যালট বাক্স, ব্যালট পেপার, সিল, অমোচনীয় কালি, প্যাড রয়েছে।

বুধবার যেসব আসনের জন্য নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে সেগুলো হল, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি), চট্টগ্রাম-১২ (পটিয়া), চট্টগ্রাম-১৩ (আনোয়ারা), চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) এবং চট্টগ্রাম-১৬ (বাঁশখালী)।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী), চট্টগ্রাম-১১ (পতেঙ্গা-বন্দর) ও চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড-পাহাড়তলী আংশিক) আসনে নির্বাচনী সরঞ্জাম পৌঁছবে ভোটের আগের দিন।

সূত্র জানায়, সন্দ্বীপে শেষ মুহুর্তে আদালতের নির্দেশে আওয়ামী লীগের প্রার্থী মাহফুজুর রহমান মিতার প্রার্থীতা বৈধ হয়েছে। এজন্য আগের ছাপানো ব্যালট পেপার বাতিল করে নতুন করে ছাপতে হচ্ছে। সেসব ব্যালট পেপার চট্টগ্রামে এসে পৌঁছলে তারপর সন্দ্বীপে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হবে।

তবে শুক্রবার সন্দ্বীপে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হতে পারে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কার্যালয়ের কর্মকর্তারা।

এর আগে গত শুক্র ও শনিবার ব্যালট পেপারসহ নির্বাচনী সরঞ্জামগুলো চট্টগ্রামে এসে পৌঁছে। ব্যালট বাক্স আগেই চট্টগ্রামে পাঠানো হয়েছিল।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa