ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ভোটের আগের দিন থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টার হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৪
ভোটের আগের দিন থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টার হরতাল

চট্টগ্রাম: নির্বাচনের দিন ও এর আগের দিন অর্থাৎ আগামী শনি ও রোববার বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে ১৮ দল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা ‘অন্তরীণ’ দাবি করে এর প্রতিবাদে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট এ হরতালের ডাক দিয়েছে।



চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও ১৮ দলের সমন্বয়ক আমির খসরু মাহমুদ চৌধুরী টেলিফোনে বাংলানিউজকে হরতাল আহ্বানের বিষয়টি জানিয়েছেন।

তফসিল অনুযায়ী আগামী রোববার দশম জাতীয় সংসদ নির্বাচন হবে। এ হিসেবে ভোটের আগের দিন শনিবার ভোর ৬টা থেকে ভোটের পরদিন সোমবার ভোর ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামে হরতাল পালন করবে ১৮ দল।

আমির খসরু মাহমুদ চৌধুরী বাংলানিউজকে জানান, ১৮ দলীয় জোটের সমন্বয়ক হিসেবে তিনি জোটভুক্ত অন্যান্য দলের দায়িত্বশীল নেতাদের সঙ্গে কথা বলে হরতালের বিষয়টি চূড়ান্ত করেছেন।

তিনি বলেন, ‘বর্তমান সরকার স্বৈরতান্ত্রিক কায়দায় দেশের গণমানুষের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে অন্তরীণ করে রেখেছে। নেত্রীকে তার বাসা থেকে বের হতে দেয়া হচ্ছেনা। সরকারের এ অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে আমরা হরতাল ডাকতে বাধ্য হয়েছি। ’

বাংলাদেশ সময়: ১৫৩৯ঘণ্টা, জানুয়ারি ০২,২০১৩
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa