ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জামায়াত অধ্যুষিত ভূজপুরে কেন্দ্র দখলের আশঙ্কা ভান্ডারীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৪
জামায়াত অধ্যুষিত ভূজপুরে কেন্দ্র দখলের আশঙ্কা ভান্ডারীর

চট্টগ্রাম: দশম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের ভূজপুর থানাধীন বাগান বাজার ও দাঁতমারা ইউনিয়নের ভোট কেন্দ্র দখলের আশঙ্কা করছেন ত্বরিকত ফেডারেশনের প্রার্থী নজিবুল বশর মাইজভান্ডারী।

এলাকাটি জামায়াত অধ্যুষিত হওয়ায় এ আশঙ্কা করছেন তিনি।

এরই মধ্যে জামায়াত-শিবিরের কর্মীরা এলাকায় অবস্থান নিয়েছে বলেও দাবি করেন তিনি।

শুক্রবার রাত সাড়ে ৮টায় মোবাইল ফোনে নজিবুল বশর মাইজভান্ডারী বাংলানিউজকে বলেন, ভূজপুর থানার বাগান বাজার ও দাঁতমারা ইউনিনে জামায়াত-শিবির কর্মীরা অবস্থান নিয়েছে। তারা ভোটের দিন কেন্দ্র দখল করতে পারে। অথবা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করতে পারে। এজন্য আমি শঙ্কিত। আতঙ্কে আছেন এলাকাবাসী।

এ বিষয়ে প্রশাসনসহ সব শ্রেণীর মানুষের সহযোগিতা কামনা করে তিনি আরো বলেন, ফটিকছড়ির ভোট ব্যাংক ভূজপুর জামায়াতের ঘাটি হিসেবে পরিচিত। সেখানে জামায়াত-শিবিরের কাছে সাধারণ মানুষও জিম্মি।


তবে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেছেন ভূজপুর থানার ওসি  কবির হোসেন। তিনি বলেন, সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণের জন্য কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

ফটিকছড়ি আসনে বাংলাদেশ তরিক্বত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক এবং  আওয়ামী লীগ নেতা মাহমুদ হাসান স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

ভূজপুর থানাধীন ৬ ইউনিয়নের মোট ৪৯টি ভোট কেন্দ্র রয়েছে। সব ভোট কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১১ এপ্রিল ভূজপুর এলাকায় স্মরণকালের তান্ডবের ঘটনা ঘটে। সেদিন মসজিদের মাইকে মিথ্যা ঘোষণা দিয়ে আওয়ামী লীগের মিছিলে বিএনপি-জামায়াত-হেফাজত মিলে হত্যাযজ্ঞ চালায়। পুড়িয়ে দেওয়া হয় জিপ, মাইক্রো, প্রাইভেটকার সহ শতাধিক মোটর সাইকেল। কুপিয়ে হত্যা করা হয় যুবলীগ-ছাত্রলীগের তিন কর্মীকে।

বাংলাদেশ সময়: ২১৪৪ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa