ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরনগরীতে চলছে ভোট ঠেকানোর নিরুত্তাপ হরতাল

বাংলানিউজ টিম, চট্টগ্রাম ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৪
বন্দরনগরীতে চলছে ভোট ঠেকানোর নিরুত্তাপ হরতাল ছবি: (ফাইল ফটো: বাংলানিউজটোয়েন্টিফোর.কম)

চট্টগ্রাম: অনির্দিষ্টকালের ঢিলেঢালা অবরোধের মধ্যে বন্দরনগরীতে চলছে বিএনপির নেতৃত্বাধীন জোটের ডাকা ৪৮ঘণ্টার হরতালের প্রথম দিন। অবরোধের মধ্যে শুক্রবার রাতে বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করা হলেও শনিবারে মাঠে নামেনি কোন পিকেটারই।



ফলে নাগরিক জীবনে তেমন প্রভাব ফেলেনি হরতাল ও অবরোধ। শনিবার ভোর থেকেই শুরু হয়েছে স্বাভাবিক জীবন যাত্রা। নগরীতে বিভিন্ন ধরণের যানবাহনসহ চলাচল করছে গণপরিবহনও। কাজে বের হয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এদিকে কর্মসূচির সমর্থনেও জোটের কোন নেতা-কর্মীকে মাঠে নামতে দেখা যায়নি।

নগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (উত্তর) হারুন অর রশিদ হাজারী বলেন, হরতাল-অবরোধে এখনও পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা খবর পাইনি।

মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকলেও সীমিত আকারে কাভার্ডভ্যান ও ট্রাক চলাচল করছে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশের বারআউলিয়া থানার ওসি সৈয়দ মো.জাকির হোসেন।

এদিকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হরতাল-অবরোধে নাগরিক জীবন প্রোয় স্বাভাবিক । নগরীতে বিভিন্ন রুটের বাস, টেম্পু, রিকসাসহ বিভিন্ন ধরণের গণপরিহনও চালু রয়েছে।

রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে ‍বলে জানান চট্টগ্রাম স্টেশন ম্যানেজার শামসুল আলম।

এদিকে নগরী ছাড়াও জেলার কোথাও কোন নাশকতার খবর পাওয়া যায়নি। সীতাকুণ্ড থানার দায়িত্বরত কর্মকর্তা এসআই রেহেনা আকতার বাংলানিউজকে জানান, শুক্রবার রাতে মহাসড়কে একটি গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটে। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

এছাড়া দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া ও লোহাগাড়ার সার্বিক পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট  থানার কর্মকর্তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভোটকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরী ও এর আশপাশের বিভিন্ন এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি টহল দিচ্ছে র‌্যাব, বিজিবিসহ সেনাবাহিনী।

প্রসঙ্গত, রোববার অনুষ্ঠ্যেয় দশম জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে শুক্রবার দেশে ৪৮ ঘণ্টার হরতাল দেয় বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। শনিবার সকাল ৬টা থেকে এ হরতাল চলবে সোমবার সকাল ৬টা পর্যন্ত।

এ ছাড়া ১ জানুয়ারি থেকে দলটির ডাকা অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি চলছে।

নগর বিএনপিও ভোটের আগের দিন থেকে পরদিন সোমবার পর্যন্ত ৪৮ঘণ্টার হরতাল ডেকেছে।

বাংলাদেশ সময়: ০৭৫৫ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa