ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দশ ট্রাক অস্ত্র মামলার বিচারকের বাসায় বোমা আতঙ্ক

স্টাফ করেসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৪
দশ ট্রাক অস্ত্র মামলার বিচারকের বাসায় বোমা আতঙ্ক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর দায়রা জজ এস এম মুজিবুর রহমানের বাসভবন এলাকা থেকে লাল টেপ মোড়ানো বোমা সদৃশ ফেনসিডিলের বোতল উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বেলা ১২টার দিকে নগরীর পাঁচলাইশ আবসিক এলাকার বিচারকের সরকারী বাসভবনের সামনে বাগান থেকে এটি উদ্ধার করা হয়।



ওই বিচারকের আদালতে চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র মামলার রায় ঘোষণার দিনক্ষণ নির্ধারণের একদিন পর তার বাসায় এ বস্তুটি পাওয়া যায়। এসময় বাসার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।


মঙ্গলবার সকাল দশটার দিকে বিচারকের বাসার সামনে বাগানে হাউস গার্ড এটি দেখতে পায়। তিনি বিষয়টি মহানগর দায়রা জজকে জানালে তার বাসায় নিয়োজিত নিরাপত্তা কর্মকর্তারা বিষয়টি পুলিশকে জানায়।

পরে নগর পুলিশের বোমা নিষ্ক্রিয় দলের সদস্যরা গিয়ে এটি উদ্ধার করে। পরীক্ষা করে দেখা যায় এটি একটি ফেনসিডিলের বোতল। লাল টেপ ও কাগজে মোড়ানো ফেনসিডিলের বোতলের গায়ে লেখা রয়েছে ‘ভোল্টেজ’। কাগজে লেখা রয়েছে-‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয় নাস্তিক। তারা বাংলাদেশকে হিন্দুস্তান বানানোর পাঁয়তারা করছে। ’

নগর গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক সন্তোষ চাকমা বাংলানিউজকে জানান, ‘মহানগর দায়রা জজের বাসার সামনের বাগানে লাল টেপ মোড়ানো ফেনসিডিলের বোতল উদ্ধার করা হয়েছে। আতঙ্ক ছড়ানোর জন্য রাতে কেউ হয়তো এটি রেখে গেছে। ’

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ ওমর ফারুক বাংলানিউজকে বলেন, ‘দশ ট্রাক অস্ত্র মামলার রায়কে কেন্দ্র করে দুষ্কৃতিকারীরা হয়তো বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছে। এটি তারই প্রাথমিক সঙ্কেত। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে নিরাপত্তা আরো জোরদার করবো। ’

গত ১০ নভেম্বর তার বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছিলো দুর্বৃত্তরা।

প্রসঙ্গত চাঞ্চল্যকর দশ ট্রাক অস্ত্র আটকের ঘটনায় দায়ের হওয়া দু’টি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৩০ জানুয়ারি সময় নির্ধারণ করেছেন আদালত।  

এ মামলায় ‍রাষ্ট্রপক্ষ ও আসামীপক্ষের যুক্তি উপস্থাপন শেষে সোমবার চট্টগ্রামের স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক এস এম মুজিবুর রহমান রায়ের তারিখ নির্ধারণ করেন।

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জানুয়ারী ১৪, ২০১৪
সম্পাদনা: তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর
দশ ট্রাক অস্ত্র মামলার বিচারকের বাসায় ককটেল নিক্ষেপ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad