ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

শিশু অপহরণের দায়ে চট্টগ্রামে চারজনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৪
শিশু অপহরণের দায়ে চট্টগ্রামে চারজনের যাবজ্জীবন

চট্টগ্রাম: নয় বছরের শিশুকে অপহরণ করে মুক্তিপণ দাবির অপরাধে চার অপহরণকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে তাদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে।



বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.জাকির হোসেন এ রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত চার অপহরণকারী হল, আব্দুর রাজ্জাক, মো.নাসির, এছহাক প্রকাশ গিয়াস উদ্দিন এবং মো.জাফর। এদের মধ্যে রাজ্জাক ও নাসির হাজতে আছে। বাকি দু’জন পলাতক আছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২৫ মার্চ সীতাকুণ্ডের মাদামবিবির হাট মধ্যম জাহানাবাদ এলাকার বাসিন্দা আবুল ‍মোতালেবের শিশুপুত্র সাদমান জামান সামিকে অপহরণ করে পাহাড়ের ভেতরে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তাকে নিজেদের হেফাজতে রেখে তার বাবার কাছে ৫০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

এ ঘটনায় ২৬ মার্চ সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের হয়। মামলা দায়েরের পর পুলিশ অপহরণকারীদের আস্তানায় অভিয‍ান চালিয়ে সামিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।

এ মামলায় তদন্ত শেষে পুলিশ ২০১১ সালের ১৯ জুলাই চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১২ সালের ৪ জুলাই আদালতে আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

মোট ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৮ ধারায় সাজা দিয়ে এ রায় দেন।

রায় ঘোষণার সময় উপস্থিত থাকা আসামী রাজ্জাক ও নাসিরকে কারাগারে ফেরত পাঠানো হয় বলে আদালত সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৩৫০ঘণ্টা, ফেব্রুয়ারি ১২,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa