ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম-মাসকাট রুটে ফ্লাইট ও সুযোগ সুবিধা বাড়াচ্ছে ওমান এয়ার

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৪
চট্টগ্রাম-মাসকাট রুটে ফ্লাইট ও সুযোগ সুবিধা  বাড়াচ্ছে ওমান এয়ার

চট্টগ্রাম: ক্রমবর্ধমান যাত্রী চাহিদা পূরণে চট্টগ্রাম-মাসকাট রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি, বড় পরিসরের বিমান দেয়া, ই-টিকেটিং, বোডিং, চেকিং ব্যবস্থা গতিশীলসহ যাত্রী সেবায় অধিকতর সুযোগ সুবিধার উদ্যোগ নিচ্ছে ওমান এয়ার।

 শনিবার নগরীর একটি হোটেলে ট্রাভেল এজেন্ট ও ট্যুর আপারেটরদের এক ব্রিফিং অনুষ্ঠানে ওমান এয়ারের বাংলাদেশস্থ কাউন্ট্রি ম্যানেজার খন্দকার আশরাফুল কবীর এ তথ্য জানান।



তিনি জানান, মধ্যপ্রাচ্যের সমৃদ্ধশালী দেশ ওমানে প্রবাসী বাংলাদেশীর বেশিরভাগই চট্টগ্রাম অঞ্চলের মানুষ। এই যাত্রীদের যাতায়াত সেবা দিতে ২০০৭ সালে চট্টগ্রাম-মাসকাট রুটে সরাসরি ফ্লাইট চালুর মধ্যে দিয়ে বাংলাদেশে কার্যক্রম সম্প্রসারিত করে ওমান এয়ার। শুরুতে সপ্তাহে ৫দিন চলাচল করলেও যাত্রী চাহিদার কারণে ২০১০ সাল থেকে প্রতিদিনই ফ্লাইট চালু করা হয়। বর্তমানে প্রতিদিন ১৫৬ যাত্রী ক্ষমতার একটি বোয়িং ৭৩৭-নিউ জেনারেশন বিমান এই রুটে চলাচল করছে।

আশরাফুল কবীর বলেন, বিগত ৭ বছরে ওমানের রাস্ট্রীয় মালিকাধীন আন্তর্জাতিক এই বিমান সংস্থাটির ৪ তারকা সেবা ও আতিয়েতায় সেখানকার প্রবাসী চট্টগ্রামবাসীর আস্থা ও নির্ভরতার প্রতীক হয়েছে দাঁড়িয়েছে। আর  এ কারণে দিন দিন বাড়ছে যাত্রী সংখ্যা।
ওমান এয়ারে মাসকাট ছাড়াও মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলো এবং ইউরোপসহ বিশ্বের ৪১ টি গন্তব্যে চট্টগ্রাম থেকে ভ্রমণের সুযোগ দেয়া হচ্ছে বলেও অনুষ্ঠানে জানানো হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওমান এয়ারের জিএসএ এর ব্যবস্থাপনা পরিচালক মেজর (অব:) সৈয়দ মাহমুদ হাসান, আটাব চট্টগ্রাম অঞ্চলের প্রেসিডেন্ট আবু তাহের ও সেক্রেটারী মো: জামাল উদ্দিন এবং ওমান এয়ারের সেলস ম্যানেজার পিন্টু ভট্টাচার্য উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১১৪০ ঘন্টা, ফেব্রুয়ারি ২৩ ১০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa