ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চিকিৎসক-কর্মচারী হাতাহাতি, রোগীদের দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মার্চ ২, ২০১৪
চিকিৎসক-কর্মচারী হাতাহাতি, রোগীদের দুর্ভোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় ঘোষণাকে কেন্দ্র করে চিকিৎসক ও  কর্মচারীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

পরে পুলিশ এসে দু’পক্ষকে সরিয়ে দিলে পরিস্থিতি শান্ত হয়।

এদিকে উভয় পক্ষের মুখোমুখি অবস্থানের কারণে দুর্ভোগে পড়েছে দূর-দূরান্ত থেকে চিকিৎসা নিতে আসা লোকজন।

প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, বেলা ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় ঘোষণার প্রতিবাদে হাসপাতালের প্রধান ফটকের সামনে সংগ্রাম পরিষদের ব্যানারে মিছিল বের করে নার্স, তৃত্বীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। এর কিছুক্ষন পর একই স্থানে বিশ্ববিদ্যালয় ঘোষণার দাবিতে মিছিল বের করে হাসপাতালের চিকিৎসক ও শিক্ষার্থীরা। এসময় উভয় পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে হাসপাতালের প্রধান ফটকে অবস্থান নিয়ে সমাবেশ করে চিকিৎসক ও শিক্ষার্থীরা। হাসপাতালের ডেন্টাল ইউনিটের সামনে অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করে নার্স, তৃত্বীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা।

ডিপ্লোমা নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রুমানা আকতার বাংলানিউজকে বলেন,‘চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল স্বায়ত্তশাসনের প্রতিবাদে আমাদের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়েছে তারা। আমরা এর তীব্র নিন্দা জানায়। অবিলম্বে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। ’

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির তত্ত্বাবধায়ক জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন,‘চিকিৎসক ও কর্মচারীরা উভয় পক্ষ মিছিল বের করলে সামান্য ধস্তাধস্তি হয়। পরে উভয় পক্ষকে সরিয়ে দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। ’

এদিকে উভয় পক্ষের পাল্টাপাল্টি কর্মসুচির কারণে দুর্ভোগে পড়েছে রোগীরা। ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা। হাসপাতালের বহিঃ বিভাগে চিকিৎসা নিতে আসা লোকজনের দীর্ঘ সারি।

বোয়ালখালী থেকে চিকিৎসা নিতে আসা আবুল হোসেন বাংলানিউজকে বলেন,‘সকাল থেকে ঠাঁই দাঁড়িয়ে। কিন্তু চিকিৎসকের দেখা মিলছে না। কর্মচারীরাও নেই। এতদূর থেকে এসে এখন চিকিৎসা না নিয়ে ফিরে যেতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, মার্চ ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa