ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে যৌতুকলোভী দু’স্বামীর কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪
চট্টগ্রামে যৌতুকলোভী দু’স্বামীর কারাদণ্ড

চট্টগ্রাম: যৌতুকলোভী দু’স্বামীকে পৃথক দু’টি মামলায় তিন বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই আদালত তাদের ৩০ হাজার টাকা করে অর্থদণ্ডও দিয়েছেন।



আজ (বুধবার) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো.জাকির হোসেন এ দু’টি রায় দিয়েছেন।

দণ্ডিত দু’জন হল, নগরীর ডবলমুরিং থানার পশ্চিম মাদারবাড়ি এলাকার সাইফুল হকের ছেলে আব্দুল হক এবং রাঙ্গুনিয়া উপজেলার কাউখালী গ্রামের ফজলুল কবিরের ছেলে মো.সালাহউদ্দিন।

ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী বাংলানিউজকে বলেন, দু’জন আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ধারায় আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে পারায় আদালত তাদের শাস্তি দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১১ জানুয়ারি রাত ৮টার দিকে পশ্চিম মাদারবাড়ি এলাকার নিজ বাসায় আব্দুল হক ৫০ হাজার টাকা যৌতুকের জন্য তার স্ত্রী রীণা বেগমকে মারধর করেন। এ ঘটনায় আদালতে রীণা বেগমের দায়ের করা মামলায় ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

মোট তিনজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত এ রায় ঘোষণা করেন।

অন্যদিকে রাঙ্গুনিয়ার কাউখালী এলাকার সালাহউদ্দিন ২০১২ সালের ২৯ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে তিন লক্ষ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী নাইমা আক্তারকে মারধর করেন। এ ঘটনায় নাইমা আক্তারের দায়ের করা মামলায় চলতি বছরের ২৮ জানুয়ারি আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

মোট ৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত দু’জন আসামীই পলাতক আছে বলে জানিয়েছেন পিপি অ্যাডভোকেট এম এ নাসের চৌধুরী।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa