ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

ব্যাটারিচালিত রিকশা বন্ধে আল্টিমেটাম, অন্যথায় ধর্মঘট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২, ২০১৪
ব্যাটারিচালিত রিকশা বন্ধে আল্টিমেটাম, অন্যথায় ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরী থেকে ব্যাটারিচালিত রিকশা উচ্ছেদ ও কারখানা সিলগালাসহ কয়েক দফা দাবিতে সমাবেশ করেছে চট্টগ্রাম অটোরিক্সা, অটোটেম্পু, ফোর স্ট্রোক ও সিএনজি চালক মালিক ঐক্য পরিষদ। দাবি আদায়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে একমাসের আল্টিমেটাম দিয়েছে চালক-মালিক নেতারা।

এর মধ্যে দাবি মানা না হলে আগামী ৬ এপ্রিল চট্টগ্রাম নগরীতে দিনব্যাপী ধর্মঘট পালনের ঘোষণা দেন তারা।

রোববার দুপুরে নগরীর আউটার স্টেডিয়ামে সমাবেশ করে সংগঠনটি। সমাবেশ শেষে মিছিল বের করে তারা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র, জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারকে স্মারকলিপি দেন সংগঠনটির নেতারা।

দাবিগুলো হলো- ব্যাটারি চালিত রিকশা উচ্ছেদ ও কারখানা সিলগালা করা, নিবন্ধনবিহীন অটোরিকশা চলাচল বন্ধ করা ও একতরফা রিকুইজিশন বন্ধ করা।

সমাবেশে বক্তারা বলেন, ব্যাটারিচালিত রিকশার কারণে প্রায় দুই লাখ রিকশাচালক-মালিক ও সিএনজিচালিত চালক-মালিকের জীবন-জীবিকা বিপন্ন হয়ে উঠেছে। প্রশাসনকে এক মাস সময় দেয়া হয়েছে। একমাসের মধ্যে আমাদের দাবি মেনে নেওয়া না হলে আগামী ৬ এপ্রিল  চট্টগ্রাম নগরীতে দিনব্যাপী ধর্মঘট পালন করা হবে।

চট্টগ্রাম অটোরিক্সা, অটোটেম্পু, ফোর স্ট্রোক ও সিএনজি চালক মালিক ঐক্য পরিষদের সভাপতি কাশেম সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কাজী রায়হান, মোহাম্মদ খলিল, আবুল কালাম ও নজরুলসহ বিভিন্ন অটোরিকশা টেম্পু মালিক ও চালক সমিতির নেতারা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa