ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

জামাল উদ্দিন অপহরণ মামলার আসামী সুলতান আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, মার্চ ২, ২০১৪
জামাল উদ্দিন অপহরণ মামলার আসামী সুলতান আটক

চট্টগ্রাম: নয় বছর ধরে পালিয়ে থাকা ধনাঢ্য ব্যবসায়ী ও বিএনপি নেতা জামাল উদ্দিন অপহরণ মামলার অন্যতম আসামী সুলতান ড্রাইভারকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ।

রোববার রাত ৮টার দিকে তাকে কক্সবাজার শহরের লাইট হাউজ পাড়া থেকে গ্রেপ্তার করে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের একটি টিম।



নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গোয়েন্দা) বাবুল আক্তার বাংলানিউজকে বলেন, সুলতান ড্রাইভার ৯ বছর ধরে পলাতক ছিলেন। ছদ্মবেশে সুলতান কক্সবাজার শহরে আশ্রয় নিয়েছিলেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করতে সক্ষম হয়েছি।

পুলিশ সূত্রে জানা গেছে, আটকের পর সুলতান ড্রাইভারকে চট্টগ্রাম নগরীতে নিয়ে আসা হচ্ছে। তাকে সোমবার নগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

উল্লেখ্য ২০০৩ সালের ১৩ জুলাই নগরীর চকবাজারের ব্যবসায়িক কার্যালয় থেকে চান্দগাঁওয়ের বাসায় ফেরার পথে অপহৃত হন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি নেতা জামাল উদ্দিন চৌধুরী। এরপর অপহরণকারীরা এক কোটি টাকা মুক্তিপণ দাবি করে।

অপহরণের পর প্রায় ২ বছর ধরে কোন খোঁজ মিলেনি এ নেতার। শেষ পর্যন্ত ২০০৫ সালের ২৪ আগস্ট ফটিকছড়ির দুর্গম পাহাড় থেকে উদ্ধার করা হয় জামাল উদ্দিনের কঙ্কাল।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সেই জায়গাটি দেখিয়েছিল এ মামলার অন্যতম আসামী ও ফটিকছড়ির শীর্ষ সন্ত্রাসী কালা মাহবুব। পরে মাহাবুবের জবানবন্দিতে এসে পড়ে বিএনপি নেতা সরওয়ার জামাল নিজাম ও মারুফ নিজামের নাম। ২০০৯ সালে যক্ষ্মারোগে আক্রান্ত হয়ে কারাগারে মারা যান কালা মাহাবুব।

মামলাটির সব ধরনের কার্যক্রম এখন উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হয়ে আছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, মার্চ ০২,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa