ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল-সমাবেশ

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, মার্চ ৬, ২০১৪
চট্টগ্রামে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল-সমাবেশ

চট্টগ্রাম: শিক্ষার বাণিজ্যিকীকরণ, ইউজিসির কৌশলপত্র বাতিল এবং সারাদেশে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দের উপর পুলিশি হামলা-মামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার বিকেল ৪টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু হয়।

নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিল চেরাগি পাহাড় মোড়ে এসে শেষ হয়।

মিছিল পরবর্তী সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নেতা বিপ্লব দাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতা আহসান হাবীব, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় নেতা আল কাদেরী জয় ও তাজনাহার রিপন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নেতা উবা থোয়াই মারমা।

সমাবেশে বক্তারা বলেন, শিক্ষার বাণিজ্যিকীকরণের নগ্ন থাবা আজ প্রতিটি পাবলিক বিশ্ববিদ্যালয়কে গ্রাস করছে। দাতা সংস্থাদের প্রেসক্রিপশন মোতাবেক ইউজিসির কৌশলপত্র শিক্ষাকে ক্রমশ সাধারন শিক্ষার্থীদের নাগালের বাইরে নিয়ে যাচ্ছে।

বক্তারা আরো বলেন, সাম্প্রতিককালে রাজশাহী, বেগম রোকেয়া, জগন্নাথসহ সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে সান্ধ্যাকালীন কোর্স, বর্ধিত বেতন ফি এবং হল উদ্ধারের আন্দোলনে বাধা দানকারী সন্ত্রাসীদের মামলা না দিয়ে উল্টো আন্দোলনে নেতৃত্বদানকারী প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীদের উপর নানাবিধ মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে শিক্ষাজীবন নষ্ট করা হচ্ছে।

বক্তারা অবিলম্বে প্রগতিশীল ছাত্রজোটের নেতৃবৃন্দের উপর দেয়া সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে আগামীর সকল লড়াই সংগ্রামে আপামর ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ০৬,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa