ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর জন্মদিনে লালদিঘী মাঠে আনন্দ মেলা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৪
বঙ্গবন্ধুর জন্মদিনে লালদিঘী মাঠে আনন্দ মেলা

চট্টগ্রাম: স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম নগরীর লালদিঘী মাঠে ব্যতিক্রমধর্মী শিশু-কিশোর আনন্দ মেলার আয়োজন করা হয়েছে।

মেলায় বিভিন্ন আনন্দ আয়োজনের সঙ্গে শিশু-কিশোররা রাজনৈতিক নেতা, গুণীজনদের মুখে শুনবেন বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন আর বাংলাদেশ সৃষ্টির ইতিহাস।



চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এবং সিটি কর্পোরেশনের আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহরলাল হাজারীর উদ্যোগে প্রথমবারের মত এ শিশু-কিশোর আনন্দ মেলার আয়োজন করা হয়েছে।

জহরলাল হাজারী বাংলানিউজকে জানান, মেলায় শিশু-কিশোরদের জন্য ঘুড়ি ও বেলুন উৎসব এবং চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বিভিন্ন স্টলে বিক্রি হবে নাগরদোলা, মিঠাই, চটপটি-ফুচকাসহ মেলার নানা উপাদেয় খাবার। শিশুদের খেলানা সামগ্রীও বিক্রি হবে বিভিন্ন স্টলে।

সোমবার সকাল ১০টা থেকে শিশু-কিশোররা মেলায় সমবেত হবে। বিভিন্ন আনন্দ আয়োজনে অংশ নেয়ার ফাঁকে ফাঁকে শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর জীবনী শোনবেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীসহ রাজনৈতিক ও বিভিন্ন শ্রেণী-পেশার গুণীজনেরা।

জহরলাল হাজারী ‍জানান, শিশু-কিশোর আনন্দ মেলায় অংশ নিতে আন্দরকিল্লা ওয়ার্ডে থাকা সব স্কুলে প্রচারণা চালানো হয়েছে। এছাড়া বিভিন্ন শিশু-কিশোর সংগঠনকেও মেলায় আসার আমন্ত্রণ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ঘণ্টা, মার্চ ১৬,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa