ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাতকানিয়ায় অস্ত্রসহ চার শিবির ক্যাডার আটক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪
সাতকানিয়ায় অস্ত্রসহ চার শিবির ক্যাডার আটক ছবি: প্রতীকী

চট্টগ্রাম: জামায়াত অধ্যুষিত এলাকা চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় অস্ত্রসহ চার শিবির ক্যাডারকে আটক করেছে পুলিশ। এদের বিরুদ্ধে জামায়াত-শিবিরের সহিংস তান্ডবে সক্রিয় অংশগ্রহণের অভিযোগ আছে।



বুধবার বিকেল সোয়া ৪টার দিকে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার এওচিয়া ইউনিয়নের চূড়ামণি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করেন। এসময় তাদের কাছ থেকে একটি দোনলা বন্দুক ও চার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

আটক চারজন হল, দেলোয়ার (২৮), ইব্রাহিম (২২), শাহাদাৎ হোসেন (২৩) এবং নাসির (৩২)।

সাতকানিয়া থানার ওসি মো.খালেদ হোসেন বাংলানিউজকে বলেন, কাদের মোল্লার যেদিন ফাঁসি হয় সেদিন রাতে চূড়ামনি এলাকায় একটি বেইলি ব্রিজ ভেঙ্গে ফেলে জামায়াত-শিবিরের ক্যাডাররা। এ কাজে নেতৃত্ব দিয়েছিল দেলোয়ার। আমরা আগে গ্রেপ্তার হওয়া শিবিরের কর্মীদের কাছ থেকে এ সংক্রান্ত মোবাইলে তোলা ছবি পেয়েছিলাম।

পুলিশ সূত্র জানায়, দেলোয়ার সাতকানিয়ার সাবেক জামায়াত দলীয় সাংসদ শাহজাহান চৌধুরীর অনুসারী বাশারের নেতৃত্বাধীন ডাকাত বাহিনীর অন্যতম সদস্য। জামায়াত-শিবিরের সঙ্গে যুক্ত থেকে তারা সাতকানিয়ায় ত্রাসের রাজত্ব কায়েম করেছিল।

ওসি জানান, ট্রাইব্যুনালে দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায়ের পর থেকে সাতকানিয়ায় যত সহিংসতা হয়েছে তাতে দেলোয়ারসহ আটক হওয়া চারজনের অংশগ্রহণ ছিল। তান্ডবে তাদের জড়িত থাকার ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে।

যাচাইবাছাই করে চারজনকে সুনির্দিষ্ট মামলায় গ্রেপ্তার দেখানো হবে বলে ওসি জানান।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa