ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

‘মানব উন্নয়নে সংবাদপত্রের ভূমিকা গুরুত্বপূর্ণ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪
‘মানব উন্নয়নে সংবাদপত্রের ভূমিকা গুরুত্বপূর্ণ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মানব সম্পদ উন্নয়নে সংবাদপত্র গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘সংবাদপত্র মানুষকে শিক্ষিত করে তুলছে।

এক্ষেত্রে সাংবাদিকদেরও গবেষণা ও পেশার মানউন্নয়ন ঘটাতে হবে। ’

বুধবার ‘সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে পিআইবি ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যৌথ উদ্যোগে তরুণ সাংবাদিকদের নিয়ে তিন দিনের এ কর্মশালা গত সোমবার শুরু হয়।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা পরিচালক শাহ মোহাম্মদ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি এজাজ ইউসুফী, একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদ সিইউজে সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুজ্জামান কামাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন পিআইবির সিনিয়র প্রশিক্ষক ও কর্মশালার সমন্বয়ক রাফিজা রহমান।

অনুষ্ঠানে রাজশাহী মেডিকেলে সাংবাদিকদের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানান চবি উপ উপাচার্য। তিনি বলেন,‘ আগামীতে যাতে এ ধরণের হামলার ঘটনা আর না ঘটে তা প্রশাসনকে নিশ্চিত করতে হবে। ’
   
পিআইবি পরিচালক শাহ মোহাম্মদ আলমগীর বলেন,‘সাংবাদিকতা পেশায় অসাংবাদিকরা ঢুকে যাচ্ছে। যারা সাংবাদিকতার নাম বিক্রি করে অনৈতিক সুযোগ সুবিধা গ্রহণ ও বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড করছে। এদের রুখে দেওয়ার জন্য ইউনিয়নের নেতাদের সম্মিলিত প্রচেষ্টা চালাতে হবে। আর না হয় সাংবাদিকদের মানুষ সাংঘাতিক হিসেবে চিনবে। ’

পরে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের  হাতে সনদ তুলে দেন।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa