ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সাহাবউদ্দিনের বিচার চান মুক্তিযোদ্ধারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪
সাহাবউদ্দিনের বিচার চান মুক্তিযোদ্ধারা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: দুর্নীতি ও অনিয়মের অভিযোগে মুক্তিযোদ্ধা সংসদের বিদায়ী জেলা কমান্ডার মো.সাহাবউদ্দিনের বিচার দাবি করেছেন বিক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা।

বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে ‘বিক্ষুব্ধ মুক্তিযোদ্ধা সমাজ চট্টগ্রাম’ এর ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ইউনিটের সাবেক সহ কমান্ডার (অর্থ) মো. ইউসুফ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সাহাবউদ্দিন মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত সালাহউদ্দিন কাদের চৌধুরীর লেজুড়বৃত্তি করে কিছুদিন বিএনপি, কিছুদিন জাতীয় পার্টির সাথে সম্পৃক্ত হয়ে অনেকের কাছ থেকে অবৈধভাবে অর্থ আত্মসাৎ করেছেন। বর্তমান মহাজোট সরকার পুনরায় ক্ষমতাসীন হওয়ার পর তিনি দল পরিবর্তন করে আওয়ামী লীগে যোগদান করেন।

তিনি বলেন, কিছু প্রভাবশালী ও নীতিহীন ব্যক্তির সঙ্গে আঁতাত করে মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম জেলা কমান্ডার নির্বাচিত হন সাহাবউদ্দিন। এরপর থেকেই তিনি চট্টগ্রামের মুক্তিযোদ্ধাদের কোণঠাসা করে নিজের ইচ্ছামত বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছিলেন।  

সংবাদ সম্মেলনে সাহাবউদ্দিনের বিরুদ্ধে নগরীর আইস ফ্যাক্টরি রোডে মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রের কার্যালয়ে নিয়মিত জুয়ার আসর বসানো, জাফর আহমেদ নামে নিজের পছন্দের একজন লোককে ক্রীড়াচক্র পরিচালনার দায়িত্ব দেয়ার অভিযোগ আনা হয়।

এছাড়া চমেক হাসপাতাল সংলগ্ন মুক্তিযোদ্ধা সংসদের ভবন লিজ প্রদানে দুর্নীতি, মুক্তিযুদ্ধের বিজয় মেলার টাকা আত্মসাৎ, মুক্তিযোদ্ধাদের ম্যাগাজিন প্রকাশের জন্য বিজ্ঞাপনের নামে চাঁদাবাজি, বিতর্কিত জমিতে মুক্তিযোদ্ধা সংসদের সাইনবোর্ড ঝুলিয়ে অর্থ আদায়ের অভিযোগও আনা হয়।

সাহাবউদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন ব্যাংকে একাধিক অ্যাকাউন্ট খুলে অর্থ আত্মসাতেরও অভিযোগ আনা হয়। নগরীতে বিভিন্ন ব্যাংকের শাখায় চারটি অ্যাকাউন্ট থাকার পরও সাহাবউদ্দিন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স থেকে আয় করা অর্থ নিজের বাড়ি মিরসরাইয়ে একটি ব্যাংকের শাখা রাখেন বলে অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা এম এ ছালাম, মো. ইদ্রিছ, আইয়ুব নাসের, মহিউদ্দিন রাশেদ, ইলিয়াছ খোকা, মোজাফফর আহমেদ, মহবুবুর রহমান, মহিউদ্দিন চিশতী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa