ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

আ’লীগ নেতা লাঞ্চিত

চবি ছাত্রলীগের ৫ নেতা-কর্মী বহিষ্কার

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪
চবি ছাত্রলীগের ৫ নেতা-কর্মী বহিষ্কার

চট্টগ্রাম: আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক ও চবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির হায়দার করিম বাবুলকে লাঞ্চিত করার ঘটনায় চবি ছাত্রলীগের ৫ নেতা-কর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বহিস্কৃতরা হলেন ছাত্রলীগ কর্মী রুবেল দে, মেহরাজ, আসিফ, শুভ ও সোহেল।


 
বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক মো.কামরুজ্জামান সালাম বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগ নেতাকে লাঞ্চিত করার ঘটনায় চবি ছাত্রলীগ শাখার পাঁচ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে।

ছাত্রলীগ অন্যায়কারীদের কোনদিন প্রশ্রয় দেয় না উল্লেখ করে তিনি বলেন, তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যাবস্থা গ্রহণে কেন্দ্রীয় ছাত্রলীগ অনুরোধ করেছে।

কেন্দ্রীয় সভাপতি ও সাধারন সম্পাদক লন্ডন সফরে যাওয়ার পূর্বে এ নেতাকর্মীদের বহিষ্কার কাগজে স্বাক্ষর করেন বলে জানান তিনি।

তবে নাছির হায়দার করিম বাবুল বাংলানিউজকে বলেন, ঘটনার সাথে জড়িত কয়েকজনকে বহিষ্কার করা হলেও মূল হোতারা শাস্তি পায়নি। ছাত্রলীগ নামধারী এ সন্ত্রাসীদের লাগাম যদি কেন্দ্রীয় ছ্ত্রালীগ টেনে ধরতে না পারে তবে এর মাশুল পরবর্তীতে অনেক নেতাকে দিতে হবে।

তিনি সকল দোষীদের কঠোর শাস্তি দাবি করে পুনরায় তদন্তের দাবি জানান।

প্রসঙ্গত, ৫ এপ্রিল চবির প্রয়াত উপাচার্য প্রফেসর আবু ইউসুফের স্মরণ সভা অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর উপস্থিতিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক নাসির হায়দার করিম বাবুলকে চবি ছাত্রলীগের ভিএক্সের নেতাকর্মীরা জুতার মালা পড়িয়ে দেয়। এ সময় তাকে মারধর করে আহত করা হয়।

এ ঘটনায় পরপরই গত ১০ এপ্রিল কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহগসহ কেন্দ্রীয় ছাত্রলীগ নেতৃবৃন্দ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সফর করেন। সফরের ১২ দিনের মাথায় কেন্দ্রীয় ছাত্রলীগ চবি ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করে। তাছাড়া এ ব্যাপারে হাটহাজারী থানায় দায়ের করা হয় মামলা। বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসেও অভিযোগ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এ খালেদ চৌধুরী এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa