ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নারী নির্যাতন রুখে দেয়ার শপথ নিলেন রেলওয়ে স্কুলের শিক্ষার্থীরা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪
নারী নির্যাতন রুখে দেয়ার শপথ নিলেন রেলওয়ে স্কুলের শিক্ষার্থীরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নারী নির্যাতন রুখে দেয়ার শপথ নিয়েছেন নগরীর রেলওয়ে হাসপাতাল কলোনি সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা। শনিবার সকালে তাদের শপথবাক্য পাঠ করান প্রতিষ্ঠানটির অধ্যক্ষ উত্তম কুমার আচার্য্য।



জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে এ কর্মসূচীর আয়োজন করে বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস)।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকারি বিভিন্ন আইন, নীতি ও পদক্ষেপ থাকার পরও আমরা ছাত্রীদের জন্য স্কুল, নারীদের জন্য পরিবার ও সমাজকে নিরাপদ করে তুলতে পারিনি।
ঘরে-বাইরে মেয়েরা এখনও প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে।

তারা বলেন, এতে প্রমাণ হয়েছে কেবল রাষ্ট্রীয় আইন, নীতি ও সরকারি পদক্ষেপ মেয়েদের জন্য নিরাপদ সমাজ প্রতিষ্ঠায় যথেষ্ট নয়। শিক্ষাঙ্গণ, পরিবার ও সমাজকে মেয়েদের জন্য নিরাপদ করে তুলতে সবচেয়ে বড় দায়িত্ব হচ্ছে নাগরিকদের। আমাদের অঙ্গিকার হোক, সমাজের আর কোন মেয়ে যাতে কোনভাবে নির্যাতনের শিকার না হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর এম এ মালেক, রেলওয়ে স্কুলের পরিচালনা পরিষদের সদস্য সাইদুল হক, ছালেহ জহুর সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশিদ আহমেদ চৌধুরী, কুসুম কুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা চম্পা মজুমদার, বাগমনিরাম আবদুর রশিদ সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুকুমার দেবনাথ, বাগমনিরাম সিরাজা খাতুন সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা আকতার জাহান, বিএনপিএস এর ব্যবস্থাপক মোহাম্মদ ফেরদৌস আহম্মদ, উন্নয়ন কর্মকর্তা এস এম এরশাদুল করিম।
 
দাতা সংস্থা ‘ইউ এন ট্রাস্ট ফান্ড টু এন্ড ভায়োলেন্স এগেইনেষ্ট ওমেন” এর অর্থায়নে ‘নিরাপদ স্কুল, নিরাপদ সমাজ’ প্রকল্পের অধীনে বিএনপিএস এ কর্মসূচীর আয়োজন করে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।