ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বর্ণের দোকানে ডাকাতি

বোমায় আহত একজনের মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
বোমায় আহত একজনের মৃত্যু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর কোতয়ালি থানার জিপিও’র সামনে শনিবার রাতে দু’টি স্বর্ণের দোকানে ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় দুর্বৃত্তদের ছোড়া বোমায় আহত সৈয়দ (৪৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শনিবার রাত ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।



চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহির উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন বলেন, এ ঘটনায় আহত ১০ জনের মধ্যে ৩ জনের অবস্থা এখনো আশঙ্কাজনক।
এছড়াও আহতদের মধ্যে চিকিৎসাধীন ডাকাতদলের এক সদস্যকে আটক দেখানো হয়েছে।

শনিবার রাতে নগরীর আলকরণের প্রবেশমুখে হাজী দানু মিয়া সওদাগরের মালিকানাধীন অপরুপা জুয়েলার্স এবং জুয়েলারি সমিতির সহ সভাপতি রতন ধরের মালিকানাধীন গিণি গোল্ড জুয়েলার্সে এ ডাকাতির ঘটনা ঘটে।

ঘটনাস্থলে থাকা নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ মিজানুর রহমান বাংলানিউজকে জানান, পুরো বিষয় তদন্ত করে দেখা হচ্ছে। এরই মধ্যে দু’জনকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মাইক্রোবাসে করে ডাকাতরা রাত সাড়ে ৮টার দিকে দোকান দু’টির সামনে আসে। এসময় তারা সশস্ত্র অবস্থায় মাইক্রোবাস থেকে নেমে গিণি গোল্ড জুয়েলার্সে ঢোকার চেষ্টা করে। আরেক গ্রুপ অপরুপা জুয়েলার্সে ঢোকার চেষ্টা করে।

সেখানে ঢোকার এক পর্যায়ে বিকট শব্দে বোমার বিস্ফোরণ ঘটে। পরপর দু’টি বোমা ছুঁড়লেও লাল টেপে মোড়ানো একটি বোমা গিণি গোল্ড জুয়েলার্সের সামনে অবিস্ফোরিত অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

উপস্থিত পুলিশ কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, ডাকাতরা গিণি গোল্ড থেকে বেশকিছু স্বর্ণালংকার নিয়ে গেছে। অপরুপা জুয়েলার্সে গিয়ে তারা প্রতিরোধের মুখে পড়লে বোমার বিস্ফোরণ ঘটায়।

তবে প্রত্যক্ষদর্শী কেউ কেউ দাবি করেছেন, অপরুপা জুয়েলার্সেও ডাকাতি করে কিছু মালামাল নিয়ে গেছে দুর্বৃত্তরা।

বোমা বিস্ফোরণের পর ডাকাতদল গুলি ছুঁড়তে ছুঁড়তে পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বোমার আঘাতে গিণি গোল্ড জুয়েলার্স দোকানটি ক্ষতিগ্রস্ত হয়েছে। আর অপরুপা জুয়েলার্সের সামনে রাখা তাদের প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে বোমা বিস্ফোরণে আহত ১০ জনকে রাত পৌনে ৯টার দিকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে অপরুপা জুয়েলার্সের মালিক হাজী দানু মিয়ার ছেলে রফিকুল আলমও রয়েছেন। বাকিরা দু’টি স্বর্ণের দোকানের কর্মচারী। এর মধ্যে সৈয়দ নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

অন্য আহতরা হলেন, রফিকুল আলম (৩৪), রাজিব চৌধুরী (১৮), নিশান (১৮), সাব্বির (১৯), সত্যজিৎ (২৯), মনসুর (৩০), মোশাররফ (৩০), মনির (৩০) ও মালেক (২০)।

এদিকে ঘটনার পর নগরীতে তল্লাশি চকি বসিয়ে পাহাড়তলী থানা এলাকা থেকে পিস্তলসহ বাবুল নামে এক যুবককে আটক করা হয়েছে। এসময় তার সঙ্গে আরো একজন পালিয়ে গেছে।

এছাড়া ডাকাতির কাজে ব্যবহৃত মাইক্রেবাসটি নগরীরর মাদারবাড়ি এলাকা থেকে উদ্ধার করা হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (পশ্চিম) এস এম তানভির আরাফাত।

তিনি আরো জানান, ডাকাতির সঙ্গে জড়িতদের আটকে নগরজুড়ে তল্লাশি চলছে।

** চট্টগ্রামে স্বর্ণের দোকানে ডাকাতি, বোমায় আহত ১০
 
বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।