ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশ স্বাধীনতা পূর্ববর্তী অবস্থায় ফিরে গেছে: খসরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
দেশ স্বাধীনতা পূর্ববর্তী অবস্থায় ফিরে গেছে: খসরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে শাসক গোষ্ঠী জোর করে ক্ষমতা দখলের মাধ্যমে দেশকে স্বাধীনতা পূর্ববর্তী অবস্থায় ফিরিয়ে নিয়ে মুক্ত চিন্তার পথ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।

শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে নগর বিএনপি এ আলোচনা সভার আয়োজন করে।

আমীর খসরু বলেন, ভিন্ন পথ ও মত প্রকাশের স্বাধীনতা হরণের মধ্য দিয়ে সুশীল সমাজের মুখ বন্ধ করতে চাইছে।
গণ মাধ্যমের উপর চাপ সৃষ্টি করা হচ্ছে। এই অবস্থা থেকে উত্তোরণ করতে হলে আবার স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে গণ আন্দোলনের মাধ্যমে দেশকে মুক্ত করতে হবে।

স্বাধীনতার এতো বছর পরও দেশ এখন গুম খুনের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভিন্ন মতের লোকজনকে গুম খুনের মাধ্যমে দেশে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে নব্য বাকশাল কায়েম করা হয়েছে।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক সাংসদ বেগম রোজি কবির।
মহানগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ডা. শাহাদাত হোসেনের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাসান মাহমুদ, পেশাজীবি নেতা ডা. খুরশীদ জামিল, চট্টগ্রাম বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি এড্ভোকেট দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:  ১৯১৮ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।