ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী স্মরণে শোকসভা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪
মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী স্মরণে শোকসভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম:  ‍মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম ছিদ্দিকী স্মরণে কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা জামেয়া ইসলামিয়া কমপ্লেক্স মাঠে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

সৃষ্টি সমবায় সমিতির উদ্যোগে আয়োজিত এই সমাবেশে বক্তারা বলেন, চকরিয়ায় দুর্নীতি বিরোধী আন্দোলনের পুরোধ ব্যক্তিত্ব ও ন্যায়বান এই সমাজ সংস্কারকের জীবন দেশপ্রেমিক মানুষকে এগিয়ে যাবার প্রেরণা যোগাবে।



শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী মনছুর বলেন, বর্তমান সময়ে মানুষ যখন লোকদেখানে কর্মতৎপরতায় ব্যস্ত তখন অনেকটাই নিভৃতে সমাজের উন্নয়নে কাজ করে গেছেন জহিরুল ইসলাম।   সমাজকে যথার্থ অর্থে এগিয়ে নিতে তার এ গুণাবলী অনুসরণ করতে হবে।


বিশেষ অতিথির বক্তব্যে চকরিয়া সচেতন নাগরিক কমিটি (টিআইবি) সভাপতি অধ্যক্ষ ফরিদ আহমদ চৌধুরী বলেন, দুর্নীতিবিরোধি আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব হিসেবে তিনি সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে জাতীয়ভাবে সুনাম অর্জন করেছেন।   তারঁ দুর্নীতিবিরোধি গাণ, নাটক টিআইবির কাছে সম্পদ হয়ে থাকব্

চকরিয়া মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হাজী বশিরুল আলম বলেন, খুব কম সফল মানুষ আছেন ছিদ্দিকীর মতো। গ্রামে বসবাস করেও ছিদ্দিকী দেশগড়ার যে কর্মকান্ড বাস্তবায়ন করেছেন তা ব্যতিক্রমী ও অনন্য।

শোকসভায় আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, অধ্যাপক মোস্তফা জামান খারেচ, কফিল উদ্দিন, নজির আহমদ, শওকত ওসমান, মোহাম্মদ হারুণ, রফিকুল ইসলাম ছিদ্দিকী, জারিয়াতুল মোস্তফা প্রমুখ।

এছাড়া, মরহুমের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন জহিরুল ইসলাম ছিদ্দিকীর একমাত্র সন্তান, দৈনিক কালের কণ্ঠের স্টাফ রিপোর্টার আসিফুল হাসনাত ছিদ্দিকী।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।