ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

রাজনীতির গুণগত পরিবর্তন করতে হবে: এস এম জিলানী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
রাজনীতির গুণগত পরিবর্তন করতে হবে: এস এম জিলানী

চট্টগ্রাম: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী বলেছেন, দীর্ঘ ১৭ বছর একটি ফ্যাসিবাদের বিরুদ্ধে আমরা সবাই হারানো গণতন্ত্র, ভোটের অধিকার এবং বাক স্বাধীনতা ফিরে পাবার জন্য লড়াই করেছি। শেখ হাসিনা ও তার দোসররা ২০০৭ সালে লগি বৈঠা তান্ডবের মধ্য দিয়ে বাংলাদেশে হত্যার রাজনীতি শুরু করেছিল।

তারপরে দেখেছি বিডিআর হত্যাকাণ্ড যেখানে ৫৭ জন সেনা অফিসারকে নির্বিচারে হত্যা করেছিল ষড়যন্ত্রের মধ্য দিয়ে। কত ক্ষমতাধর মানুষ আমাদের চোখের সামনে বাংলাদেশ থেকে পালিয়ে গেল।
হাজার হাজার টাকা লুন্ঠন করে দরবেশদের পরিণতিও দেখেছি। তাই ইতিহাস থেকে আমাদেরকে শিক্ষাগ্রহণ করতে হবে। আমরা যদি ইতিহাস থেকে শিক্ষা নিতে না পারি আমাদের পরিণতি কি হবে তা সহজে অনুমেয়। সুতরাং রাজনীতির গুণগত পরিবর্তন করতে হবে। সেই লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে।  

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন হলে সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল চট্টগ্রাম মহানগর ও দক্ষিণ জেলার উদ্যোগে কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রধান আলোচকের বক্তব্যে কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কাউকে ছাড় দিচ্ছেন না, যুবদলের নাম ভাঙিয়ে কোন ধরনের অন্যায় আচরণ করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ও আইনী ব্যবস্থা নেওয়া হয়েছে এবং আগামী দিনেও কাউকে ছাড় দেওয়া হবে না। তাই দলের সুনাম ক্ষুন্ন হয় এমন কোন কর্মকাণ্ড করা যাবে না।  

কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমানের সঞ্চালনায় বিশেষ অতিথির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ইয়াছিন আলী, সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু রাফসান মোহাম্মদ ইয়াহিয়া।  

সভায় আরও বক্তব্য দেন চট্টগ্রাম মহানগর যুবদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, দক্ষিণ জেলা যুবদলের সভাপতি মো. শাহজাহান, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, দক্ষিণ জেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. আজগর, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মনজুর আলম তালুকদার, সদস্য সচিব জমির উদ্দিন মানিক, মহানগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরিফুল ইসলাম তুহিন, দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল ইসলাম রবি, সদস্য সচিব কামরুদ্দিন সবুজ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।