ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির সংষ্কৃত বিভাগে তাপসের শোকসভা

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
চবির সংষ্কৃত বিভাগে তাপসের শোকসভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে নিহত সংষ্কৃত বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তাপস সরকারের স্মরণে শোক সভা করেছে বিশ্ববিদ্যালয়ের সংষ্কৃত বিভাগ।

সোমবার দুপুরে সংষ্কৃত বিভাগ মিলনায়তনে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

সংষ্কৃত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এ শোকসভার আয়োজন করে।   শোকসভায় শিক্ষক শিক্ষার্থীরা কান্নায় ভেঙ্গে পড়েন।


সংষ্কৃত বিভাগের অধ্যাপক ড. সুপ্তিকণা মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন পালি বিভাগের অধ্যাপক ড. জিনবোধি ভিক্ষু, সহকারী অধ্যাপক ড. জ্ঞানরত্ন থের, সহকারী অধ্যাপক শিপক কৃষ্ণ দেবনাথ, প্রভাষক রাজপতি দাশ।

সংষ্কৃত বিভাগের শিক্ষার্থী চন্দন কুমার দে’র সঞ্চালনায় শোকসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের শিক্ষার্থী ধনরঞ্জন ত্রিপুরা, ছোটন দে, অপু পাল, রাজিয়া সুলতানা লিজা, অমিত পাল, হাফিজুর রহমান।

সভায় বক্তারা বলেন, বিনয়ী তাপস সরকার শিক্ষক শিক্ষার্থীদের সঙ্গে সবসময় হেসে খেলে মেতে থাকতেন। নিয়মিত ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহন করতো।   কিন্তু উচ্চ শিক্ষা অর্জন করতে এসে লাশ হয়ে বাড়ী ফিরতে হল তাকে।   যা কারো কাছে কাম্য ছিল না।   শিক্ষাঙ্গনে কিছু শিক্ষার্থী সন্ত্রাসী কর্মকান্ড চালাবে আর এর দায় নিতে হবে সাধারণ শিক্ষার্থীদের।

এসময় বক্তারা শিক্ষাঙ্গনে সন্ত্রাসী কর্মকান্ড বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার এবং ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান।

বাংলাদেশ সময় : ১৫৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।