ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্ল্যাটফর্মে ট্রেন:

দুই চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ তদন্ত কমিটির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪
দুই চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ তদন্ত কমিটির ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম / ফাইল ফটো

চট্টগ্রাম: মহানগর প্রভাতী ট্রেনের ইঞ্জিন ও বগি প্ল্যাটফর্মে উঠে যাওয়ার ঘটনায় দুই চালককে দায়ী করে তদন্ত প্রতিবেদন দিয়েছে গঠিত দুই কমিটি।

সোমবার দুপুরে বিভাগীয় রেলওয়ে ম্যানেজার মুরাদ হোসেনের কাছে তদন্ত কমিটির প্রধান বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখার প্রতিবেদন জমা দেন।



এরআগে রোববার রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের কাছে প্রতিবেদন জমা দেন কমিটির প্রধান অতিরিক্ত প্রধান বাণিজ্যিক কর্মকর্তা রশিদা সুলতানা গনি।  

উভয় তদন্ত কমিটি দুর্ঘটনার জন্য শান্টিং ইঞ্জিনের দুই চালককে দায়ী করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছেন।
কর্তৃপক্ষ প্রতিবেদনের আলোকে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

গত বুধবার সকালে পাহাড়তলী ইয়ার্ড থেকে ফিট দিয়ে চট্টগ্রাম স্টেশনের ছয় নম্বর লাইনে প্লেসম্যান্ট করতে এসে প্ল্যাটফর্মে উঠে যায় মহানগর প্রভাতী। এতে ক্ষতিগ্রস্থ হয় ইঞ্জিন ও বগি।

এ ঘটনায় সাব লোকো মাস্টার জহিরুল হক ও সহকারী লোকো মাস্টার এমরান হোসেন ও পয়েন্টস ম্যান জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটির কাছে তাঁরাও আত্মপক্ষ সমর্থন করে সাক্ষ্য দেন।

রেলওয়ে সূত্র জানায়, তদন্ত কমিটি শান্টিং ইঞ্জিনের দুই চালকের (লোকোমাস্টার) সাক্ষ্য নেন। তারা নিজেদের দায় কমিটির কাছে স্বীকার করেছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।