ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে ফের অবরোধ স্থগিত করল ছাত্রলীগ

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
চবিতে ফের অবরোধ স্থগিত করল ছাত্রলীগ

চট্টগ্রাম: ছয় দফা দাবি মেনে নেয়ার আশ্বার পাওয়ার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ডাকা অবরোধ স্থগিত করেছে ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) এর কর্মীরা।

মঙ্গলবার সন্ধ্যায় সহকারী প্রক্টরদের সাথে ভিএক্সের বৈঠক শেষে এ ঘোষণা দেন ছাত্রলীগ।



গত রোববার থেকে তাদের অনির্দিষ্টকালের অবরোধ শুরুর কথা ছিল। কিন্তু প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফর উপলক্ষে ওইদন অবরোধ পিছিয়ে বুধবার থেকে শুরুর ঘোষণা দিয়েছিল ছাত্রলীগ।


মঙ্গলবার অবরোধ স্থগিতের কথা জানিয়ে ছাত্রলীগ ছয় দফা দাবি বাস্তবায়নে ২৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছে। অন্যথায় ২৯ ডিসেম্বর থেকে ফের অবরোধের হুমকি দিয়েছে সংগঠনটির ভিএক্স গ্রুপের নেতারা।

ছয় দফা দাবির মধ্যে আছে, সুষ্ঠু তদন্ত সাপেক্ষে তাপস সরকারের মূল হত্যাকারীদের বিচার, কর্তব্য অবহেলার কারণে হাটহাজারী থানার ওসি মো.ইসমাইলের অপসারণ, হত্যার মূল পরিকল্পনাকারী রাকিব,অমিত ও সুমন মামুন গং কে গ্রেফতার, ছাত্রলীগ কর্মীদের হলে অবস্থান এবং নিরাপত্তা নিশ্চিতকরণ, আটক নিরাপরাধ নেতাকর্মীদের মুক্তি এবং ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা অস্ত্র ও হত্যা মামলা প্রত্যাহার।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির দপ্তর সম্পাদক জালাল আহমেদ বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের ছয় দফা দাবি পূরণের আশ্বাস দিয়েছেন। তাছাড়া রোববারের ভিতর আমাদের নেতাকর্মীদের শাহজালাল হলে তুলে দেওয়ারও আশ্বাস দিয়েছেন । তাই বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে আগামী রোববার পর্যন্ত অবরোধ কর্মসূচী স্থগিত করেছি। এর মধ্যে দাবি পূরণ না হলে সোমবার হতে লাগাতার অবরোধ কর্মসূচী পালন করবে ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো.সিরাজ উদ দৌলাহ বাংলানিউজকে বলেন, যারা বৈধ শিক্ষার্থী এবং ঘটনার সাথে জড়িত নন, তাদের আলোচনা সাপেক্ষে হলে উঠতে দেওয়া হবে। বৈধ শিক্ষার্থীদের নিরাপত্তার ব্যাপারে বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন কাজ করবে।

বাংলাদেশ সময় : ২১৩১ ঘণ্টা,ডিসেম্বর ২৩,২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।