ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সঙ্গীত ভবনের চার যুগ পূর্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪
সঙ্গীত ভবনের চার যুগ পূর্তি

চট্টগ্রাম: চট্টগ্রামের প্রাচীন সঙ্গীত প্রতিষ্ঠান সঙ্গীত ভবনের ৪৮বছর পূর্তি উপলক্ষে বুধবার সন্ধ্যায় চারদিন ব্যাপি উৎসবের উদ্বোধন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্ত মঞ্চে উৎসবের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরেটাস অধ্যাপক, পদ্মভূষণ অধ্যাপক আনিসুজ্জামান।



উদ্বোধনকালে অধ্যাপক আনিসুজ্জামান বলেন, সঙ্গীত সাধনার পথটি অনেক দীর্ঘ।   এ পথ অতিক্রমের কোনো বিকল্প নেই।   সঙ্গীত ভবন এই দীর্ঘ পথটি অতিক্রম করেছে বলেই আজকের অবস্থানে আসতে পেরেছে।

এ কে এম শাহজাহান পাটোয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক সচিব এবং আইআইডিএফসি’র চেয়ারম্যান মোহাম্মদ মতিউল ইসলাম।

‘আলো আমার আলো’ গানের দলীয় পরিবেশনার মাধ্যমে শুরু হয় চট্টগ্রামের এই ধ্রুপদী সঙ্গীত প্রতিষ্ঠানের চারযুগ পূর্তির সঙ্গীতানুষ্ঠান।   উদ্বোধনী সন্ধ্যাটি মুখরিত হয় সঙ্গীত ভবনের শিল্পীদের পরিবেশিত পঞ্চ গীতি কবির গানের সুরে।

আমন্ত্রিত সঙ্গীত শিল্পীদের মধ্যে ছিলেন শ্রেয়সী রায়, শ্বাশ্বতী দাস, ফাহমিদা রহমান, ঢাকার বিজন মিস্ত্রী, চাঁদপুরের কাকঁন রাণী দাশ ও দুলাল পোদ্দার।

যন্ত্র সংগতে ছিলেন সমীর খাসনবিস, দেবাশিষ হালদার, শ্যামল কাঞ্জিলাল, পুলক শীল, উতপল শীল, বিকাশ নন্দী নিউটন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa