ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কাজের গতি আনতে কারখানা পরিদর্শন: রেলমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
কাজের গতি আনতে কারখানা পরিদর্শন: রেলমন্ত্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কাজের গতি আনতেই পাহাড়তলী রেলওয়ে কারখানা পরিদর্শনে এসেছেন বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো.মুজিবুল হক।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বাংলাদেশ রেলওয়ের পাহাড়তলী কারখানা পরিদর্শন শেষে রোববার দুপুরে সাংবাদিকদের একথা জানান মন্ত্রী।



তিনি বলেন, প্রতি মাসেই আমাদের সংসদীয় কমিটির বৈঠক হয়। কিন্তু প্রথমবারের মতো চট্টগ্রামে বৈঠক হচ্ছে।
কারণ সরেজমিন পরিদর্শন করে সে বিষয়ে অভিজ্ঞতার আলোকে সংসদীয় কমিটি প্রস্তাবনা পেশ করতে চায়।

তিনি বলেন, আমরা ডিজেল ও ক্যারেজ কারখানা পরিদর্শন করেছি। এখানে কর্মকর্তা কর্মচারিরা ঠিক মতো কাজ করছেন কিনা, সবাই উপস্থিত আছে কিনা না বা কাজে কোন গাফিলতি আছে কিনা দেখবো।

কাজের পরিবেশ কেমন জানতে চাইলে মন্ত্রী বলেন, উপস্থিতি কম থাকলেও কাজের পরিবেশ মোটামুটি ভালো। উপস্থিতি কম থাকায় কৈফিয়ত তলব করা হবে।

মন্ত্রী জানান, পরিদর্শনের সময় কমিটির সদস্য কর্মকর্তাদের কাছে সুবিধা ও অসুবিধাসহ বিভিন্ন বিষয়ে জানতে চেয়েছেন। এরমধ্যে কিছু বিষয়ে জানাতে পেরেছেন। কিছু পারেনি।

কমিটির সভাপতি সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, কাজের গতি ফিরিয়ে আনতে সরেজমিন পরিদর্শনে এসেছি আমরা। বিদ্যমান সুযোগ কাজে লাগিয়ে কিভাবে আরো বেশি সেবা দেওয়া যায় সে বিষয়ে কাজ করবো।

তিনি বলেন, পরিদর্শনে বিভিন্ন সমস্যার বিষয়ে জানতে পেরেছি এবং সমস্যা সমাধানে করণীয় সর্ম্পকে বিকেলে বৈঠকে আলোচনা করা হবে। বৈঠকের ফের ব্রিফিং করা হবে বলেও জানান তিনি।

কমিটির সভাপতি সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নের্তৃত্বে রেলপথ মন্ত্রী মো.মুজিবুল হকসহ ৭ সদস্যের দল রোববার বেলা সাড়ে ১২টার দিকে ডিজেল ওয়ার্কশপ পরিদর্শন যান। সেখান থেকে ক্যারেজ এন্ড ওয়াগন ওয়ার্কশপ পরিদশন করেন।

এসময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব আবুল মনছুর, রেলের মহাপরিচালক মো.তাফাজ্জল হোসেন, এডিজি আরএস খলিলুর রহমান, রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম মোজাম্মেল হকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টা ১৫মিনিটে রেলমন্ত্রী চট্টগ্রাম সার্কিট হাউসে এসে পৌঁছান। সেখান থেকে মন্ত্রী পূর্বাঞ্চলীয় রেলওয়ে সদর দপ্তর সিআরবিতে যান। সেখানে রেলওয়ে শ্রমিক লীগের নেতা-কর্মীরা শুভেচ্ছা জানান।

সিআরবি থেকে বিশাল গাড়ি বহন নিয়ে মন্ত্রী ও সংসদীয় কমিটির সদস্যরা পাহাড়তলী ডিজেল ওয়ার্কশপ ও ক্যারেজ ওয়ার্কশপ পরিদর্শনে যান।

** পাহাড়তলীতে রেলমন্ত্রীর ওয়ার্কশপ পরিদর্শন

বাংলাদেশ সময়:১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।