ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দখলদারের সঙ্গে আপস নয়: ফজলে করিম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪
দখলদারের সঙ্গে আপস নয়: ফজলে করিম ছবি: সোহেল সরওয়ার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: উচ্ছেদ অভিযান চালিয়ে অবৈধ দখলে থাকা রেলের জাগয়া দখলমুক্ত করা হবে জানিয়ে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, দখলদারের সঙ্গে কোন আপস নয়।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বাংলাদেশ রেলওয়ের পাহাড়তলী কারখানা পরিদর্শন শেষে রোববার দুপুরে সাংবাদিকদের একথা জানান তিনি।



ফজলে করিম বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। তাই আলাদা রেলপথ মন্ত্রণালয় করা হয়েছে।
যাতে দেশের মানুষ অধিক সেবা পায়।

‘রেলের সেবা কিভাবে আরো বাড়ানো যায় সে বিষয়ে সুপারিশ করবে সংসদীয় কমিটি। বাস্তব অভিজ্ঞতার ভিত্তিতে যাতে সুপারিশ করা যায় সেজন্যই সরেজমিন পরিদর্শনে এসেছি। ’

রেলের কি পরিমাণ জায়গা অবৈধ দখলে রয়েছে এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এ বিষয়ে জানতে চাইলে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বলেন, রেলের জায়গা উদ্ধারে অভিযান পরিচালনা করা হবে। অবৈধ দখলদারের সঙ্গে কোন আপস হবে না।

পাহাড়তলী ক্যারেজ ওয়ার্কশপ পরিদর্শনের সময় ফজলে করিম বলেন, বিশ্বের বিভিন্ন দেশে রেলের সব কোচ একই রঙের। কিন্তু বাংলাদেশে বিভিন্ন।
 
সব কোচ একই রং এর করতে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কমিটি সেই লক্ষ্যে কাজ করবে। এছাড়া ওয়ার্কশপে যেসব ইউরোপিয় ইঞ্জিন আছে সেগুলো মেরামত করে চালানোর চেষ্টা করা হবে বলে জানান তিনি।

এসময় তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের দুর্নীতির আশ্রয় না নিয়ে ভালোভাবে কাজ করার নির্দেশ দেন।

চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ লোকবল সংকটের কারণে কাজে কিছুটা ব্যাঘাত ঘটে জানালে তিনি বলেন, এখানে আপনারা কোচ মেরামত করেন, তৈরি করেন না। যে লোকবল আছে তা দিয়েই কাজের গতি আরো বাড়াতে হবে।

কমিটির সভাপতি সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নের্তৃত্বে রেলপথ মন্ত্রী মো.মুজিবুল হকসহ ৭ সদস্যের দল রোববার বেলা সাড়ে ১২টার দিকে ডিজেল ওয়ার্কশপ পরিদর্শন যান। সেখান থেকে ক্যারেজ এন্ড ওয়াগন ওয়ার্কশপ পরিদশন করেন।

এসময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব আবুল মনছুর, রেলের মহাপরিচালক মো.তাফাজ্জল হোসেন, এডিজি আরএস খলিলুর রহমান, রেলওয়ে পূর্বাঞ্চলের জিএম মোজাম্মেল হকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টা ১৫মিনিটে রেলমন্ত্রী চট্টগ্রাম সার্কিট হাউসে এসে পৌঁছান। সেখান থেকে মন্ত্রী পূর্বাঞ্চলীয় রেলওয়ে সদর দপ্তর সিআরবিতে যান। সেখানে রেলওয়ে শ্রমিক লীগের নেতা-কর্মীরা শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়:১৫৫৩ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।